সরিষাবাড়ী পৌর মেয়র রুকনকে দল থেকে বহিষ্কার

প্রকাশ | ০১ মে ২০২০, ২৩:২৮

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনকে পৌর আওয়ামী লীগের সহসভাপতি পদ  থেকে বহিষ্কার করা হয়েছে। সরিষাবাড়ি পৌর কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাবের কয়েক ঘণ্টার মাথায় শুক্রবার বিকালে উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা জানান, সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকে মেয়র রুকুনুজ্জামান রোকনকে বহিষ্কার করা হয়েছে। রোকনের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্তের বাইরে নিজের খেয়ালখুশি মতো কাজকর্ম, করোনার ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতা, দলের ভাবমূর্তিবিরোধী কাজের অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে মেয়র রুকনের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সুধীমহল।

একইসাথে মেয়র পদ থেকে তাকে অপসারণ, নানা অনিয়মের দায়ে তাকে গ্রেপ্তার ও তার ক্যাডারদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার দুপুরে সরিষাবাড়ী পৌরসভার ১২ জন কাউন্সিলর সংবাদ সম্মেলনে মেয়রকে অনাস্থা দেন। এসময় তারা মেয়রের বিরুদ্ধে ত্রাণ, এডিপি, কবরস্থান ও বাস টার্মিনাল বরাদ্দের টাকা আত্মসাৎ, কোটি টাকার নিয়োগ বাণিজ্য, টেন্ডারবাজি, অস্ত্রের মহড়া, নিজের গুম নাটক, কাউন্সিলর ও স্টাফদের মাসিক বেতন-ভাতা না দেয়া, কাউন্সিলর ও সাধারণ নাগরিকদের হয়রানিসহ ক্ষমতার অপব্যবহারের বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

(ঢাকাটাইমস/১মে/এলএ)