চিকিৎসক করোনায় আক্রান্ত, হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ

প্রকাশ | ০২ মে ২০২০, ১৭:১২

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় হাসপাতালের জরুরি বিভাগের কার্যক্রম বন্ধ করে অন্যত্র স্থানান্তরের উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য বিভাগ। শনিবার এ বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন।

সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে আইডিসিআরের করোনা নমুনা রিপোর্টে জামালগঞ্জ হাসপাতালের একজন চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি জরুরি বিভাগে কাজ করতেন। তার রিপোর্ট আসার পর ওই চিকিৎসের সংস্পর্শে আসা কর্মীদের নমুনা সংগ্রহ করার উদ্যোগ নেয়া হয়েছে। একই সঙ্গে তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া হাসপাতালের জরুরি বিভাগের কার্যক্রম আপাতত বন্ধ রেখে জরুরি বিভাগ পাশের একটি নতুন ভবনে স্থানান্তরের উদ্যোগ নেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. শামসুদ্দিন বলেন, ওই চিকিৎসকের সংস্পর্শে থাকা অন্য সহকর্মীদের নমুনা সংগ্রহ করা হবে। এখন তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ায় শনিবার সকাল থেকে আমরা জরুরি বিভাগের সেবা বন্ধ রেখে অন্যত্র স্থানান্তরের চেষ্টা করছি। পাশের নির্মিত নতুন ভবনেই জরুরি বিভাগসহ কিছু কার্যক্রম নিয়ে আসার কাজ শুরু করেছি।

(ঢাকাটাইমস/২মে/কেএম)