মেসেঞ্জারের ক্ষুদে বার্তায় খাদ্যসামগ্রী পেল ২১৫ পরিবার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২০, ২১:০৭

শাহরাস্তিতে ফেসবুক মেসেঞ্জার গ্রুপে (আমরা উনকিলার সন্তান) একটি ক্ষুদে বার্তা, আমরা কি করোনার সংকটে গ্রামের অসহায়দের পাশে দাঁড়াতে পারি না? একে একে যুক্ত হলো গ্রামের বহু সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী। এক সপ্তাহের মধ্যেই মোবাইল ব্যাংকিংয়ে জমা হলো এক লাখ ৩২ হাজার ৯৫০ টাকা। এই টাকা দিয়ে গ্রামের ২১৫ পরিবারের মাঝে পাঠানো হলো রমজান ফুড প্যাক।

শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের উনকিলা গ্রামের তরুণদের এই উদ্যোগে শুক্রবার রাতের আঁধারে দ্বারে দ্বারে পৌছে গেল ‘আমরা উনকিলার সন্তান’ গ্রুপের ‘রমজান ফুড প্যাক’। ওই দিন বিকালে শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান ফরিদ উল্যাহ চৌধুরী ও তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা যুবলীগের সহসম্পাদক নাসরিন জাহান সেফালী ফুড প্যাক বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন।

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে নিজ গ্রামের লোকদের ঘরে রাখতে ‘আমরা উনকিলার সন্তান’ গ্রুপের মাধ্যমে এলাকার যুবসমাজ এ উদ্যোগ নেয়।

উদ্যোক্তাদের একজন মো. শামছুদ্দিন বলেন, ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘরে থাকার কারণে যাদের আয় রোজগার বন্ধ তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মেসেঞ্জার গ্রুপে একটি ক্ষুদে বার্তা পাঠাই। মুহূর্তেই সাড়া পড়ে যায়। আমাদের গ্রামের অ্যানড্রয়েড ফোন ব্যবহার করে এমন তরুণ প্রজন্ম থেকে শুরু করে শিল্পপতি সবাই এগিয়ে এসেছেন । মাত্র এক সপ্তাহের ব্যবধানে ২১৫ পরিবারের জন্য ভালো মানের ফুড প্যাক প্রস্তুত সম্ভব হয়।

এলাকাবাসী বলছেন, লকডাউনে উনকিলা গ্রামের অনলাইন ব্যবহারকারীদের এ উদ্যোগ প্রশংসনীয় ও অনুকরণীয়।

(ঢাকাটাইমস/২মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :