‘আসুন আমরা সবাই অসহায় মানুষের পাশে দাঁড়াই’

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২০, ২৩:৪৬

‘করোনা দুর্যোগে সবাইকে একযোগে কাজ করতে হবে। আসুন, আমরা সবাই অসহায় মানুষের পাশে দাঁড়াই। পৌর পরিষদ বৈশ্বিক মহামারিতে সাধ্যমত অসহায় ও হতদরিদ্র মানুষকে খাদ্য, অর্থ সহায়তাসহ শাক-সবজি বিতরণসহ করোনা উপযোগী উপকরণ বিতরণ অব্যাহত রেখেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এসব ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।’

শনিবার বিকালে সংবাদ সম্মেলনে সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার এসব কথা বলেন। পৌরসভার সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় পৌর কাউন্সিলরবৃন্দ ও পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে নগদ অর্থের বিনিময়ে সবজি, তরিতরকারি এবং শিশুখাদ্য ক্রয় করে বিতরণের ব্যবস্থা করা হয়েছে। নীলফামারী জেলা ত্রাণ বিভাগ থেকে এ পর্যন্ত ৬৯ মেট্রিক টন চাল, উপ-বরাদ্দ ৫ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ মিলেছে। সৈয়দপুর পৌরসভার নিজস্ব তহবিল হতে এ পর্যন্ত ৪০ মেট্রিক টন চাল এবং সবজি ক্রয় বাবদ ১ লাখ ৬৬ হাজার টাকা ইতোমধ্যে ব্যয় করা হয়েছে। বর্তমানেও চাল, সবজি ও শিশু খাদ্য বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে।

পৌর মেয়র করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে কেউ গুজব ছড়াতে না পারে তার জন্য সজাগ থাকার আহবান জানান। বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে খাবারের ব্যবস্থা করা হয়েছে। বাইরে থেকে ব্যক্তিবর্গের বাড়ি চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইন সংবলিত ব্যানার টাঙ্গানোর ব্যবস্থা করা হয়েছে।

এ সময় পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব মো. আইয়ুব আলী, হিসাব রক্ষণ কর্মকর্তা শাহাদত হোসেন, তথ্য কর্মকর্তা আকমল সরকার রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :