গজারিয়ায় একদিনে পাঠানো নমুনার প্রত্যেকটিতেই করোনা পজেটিভ

গজারিয়া(মুন্সীগঞ্জ)প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মে ২০২০, ১৩:৪৪ | প্রকাশিত : ০৩ মে ২০২০, ১৩:৩২

গজারিয়ায় পাঁচ জন স্বাস্থ্যকর্মীসহ আরও সাত জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ৩০ এপ্রিল এ উপজেলা থেকে এ সাত জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রবিবার জানা গেছে তাদের প্রত্যেকের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব আছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাসলিমা আনাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে পাঁচ জন স্বাস্থ্যকর্মীসহ গত এক মাসেরও কম সময়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ১২ জন স্বাস্থকর্মীর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্র জানায়, ১০ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সের একজন উপসহকারী মেডিকেল অফিসার ও একজন নার্সের করোনা শনাক্ত হয়। এর পর থেকে এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন চিকিৎসক, একজন উপসহকারী মেডিকেল অফিসার, দুইজন নার্স, একজন ফার্মাসিস্ট, নার্সের কলেজ পড়ুয়া কন্যা, স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী, দুইজন পরিচ্ছন্নতাকর্মী, ফার্মাসিস্ট সহকারী ও কমিউনিটি হেলফ প্রোভাইটারের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। তাদেরসহ এ পর্যন্ত উপজেলায় মোট ১৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

সূত্র জানায়, ১০ এপ্রিল দুই সাস্থ্যকর্মীর করোনা শনাক্তের পর সাময়িকভাবে কোয়ার্টার এলাকা লকডাউন ঘোষনাসহ সব ধরনের সেবা দুই দিন বন্ধ রাখা হয়েছিল। পরে পুরো স্বাস্থ্য কমপ্লেক্স ক্যাম্পাসে ফায়ার সার্ভিস জীবানুনাশক স্প্রে করে। এরপর পুনরায় সীমিত আকারে স্বাস্থ্য সেবা প্রদান শুরু হয়। তবে সেবা নিতে যা্ওয়া মানুষের মধ্যে সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে স্থানীয়দের খুব জরুরি না হাসপাতালে না গিয়ে টেলিমেডিসিন সেবা নেওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী।

ঢাকাটাইমস/৩মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :