থাপ্পড়ের প্রতিশোধে শিশুকে হত্যা, একজন গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২০, ১৮:০২

গাজীপুরে ভবনের ছাদে ওঠে মেয়েদের উত্ত্যক্তের প্রতিবাদে ভাড়াটিয়া যুবককে চর থাপ্পড় দেন ভবন মালিক। এই ঘটনার প্রতিশোধ নিতে ওই ভবন মালিকের ছেলে শিশুকে অপহরণের পর শ্বাসরোধে হত্যা করে অপহরণকারীরা। পরে তারা শিশুটির বাবার কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। সিটি করপোরেশনের কোনাবাড়ির পারিজাত এলাকায় এ হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার দায়ে সাগর নামে একজনকে গ্রেপ্তার করেছে।

নিহত আলিফ হোসেন কোনাবাড়ি এলাকার ফরহাদ হোসেনের ছেলে। রবিবার পোড়াবাড়ি র‌্যাব-১ এর ক্যাম্প কার্যালয়ে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাবের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।

র‌্যাব কর্মকর্তা মামুন বলেন, গত ২৯ এপ্রিল গাজীপুর মহানগরীর কোনাবাড়ী পারিজাত এলাকার নিজ বাসা থেকে নিখোঁজ হয় আলিফ হোসেন। সম্ভাব্য সব স্থানে খোঁজ করে না পেয়ে কোনাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করে পরিবার। নিখোঁজের পরদিন আলিফের বাবা ফরহাদের মোবাইল ফোনে অপহরণকারীরা আলিফকে মুক্তি দেয়ার বিনিময়ে ২০ লাখ টাকা দাবি করে। ছেলে মুক্তির জন্য ফরহাদ র‌্যাবের আইনগত সাহায্য চায়। এরপর র‌্যাব অভিযানে নামে।

শনিবার দিবাগত রাতে গাজীপুরের পূবাইল এলাকায় মুক্তিপণের টাকা বিকাশের মাধ্যমে নেয়ার জন্য অপরহরণকারীরা অপেক্ষা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযান চালায়। এ সময় অপহরণকারী সাগরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যে কোনাবাড়ী এলাকায় তাদের ভাড়াকৃত ৩য় তলা ফ্ল্যাটের একটি ঝুটের গুদামের ভিতর থেকে শিশু আলিফ হোসেনের অর্ধগলিত মৃত দেহ একটি প্লাষ্টিকের বস্তার ভিতর থেকে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে অভিযুক্ত সাগর জানান, তিনি পেশায় গার্মেন্টস কর্মী। তারা তিন বন্ধু মিলে একই রুমে গত ছয় মাস যাবৎ ভিকটিমদের বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটে বাসা ভাড়া থেকে গার্মেন্টসে চাকরি করে আসছে। এক সপ্তাহ আগে সাগরের বন্ধু ও রুমমেট জুয়েল আহমেদ ওরফে সবুজকে ভবনের ছাদে উঠে মেয়েদের উত্ত্যক্ত করার কারণে কয়েকটি চড়-থাপ্পড় দেন বাসার মালিক ফরহাদ। এই বিষয়কে কেন্দ্র করে ও দ্রুত ধনী হওয়ার স্বপ্নে বাড়ির মালিকের প্রতি ক্ষোভ থেকে প্রতিশোধ নিতে সাগর ও জুয়েল মিলে ওই শিশুকে হত্যা করে লাশ গুম করে। পরে অপহরণের নাটক সাজিয়ে ভিকটিমের বাবার কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

সাগর জানান, গত ২৯ এপ্রিল বাসা থেকে শিশু আলিফকে ডেকে ছাদে নিয়ে খেলার ছলে পলাতক আসামি জুয়েল আহমেদ গলা টিপে ধরে এবং সাগর ভিকটিমের মুখ চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করে। পরে মরদেহ একটি প্লাষ্টিকের বস্তায় ভরে তাদের ভাড়া বাসার পাশের রুমে ঝুটির গুদামের ভিতর রেখে দেয়।

(ঢাকাটাইমস/৩মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :