যশোরে বিনাচিকিৎসায় মৃত্যুর ঘটনায় একজনকে পিটিয়ে আহত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২০, ২২:১০

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বিনাচিকিৎসায় আবু হোসেন (৫০) নামে এক রোগী মৃত্যুর ঘটনায় এক সেবিকা লাঞ্ছিত ও একজন বহিরাগত দালালকে পেটানো হয়েছে। রবিবার সকালে হাসপাতালের তৃতীয় তলায় পুরুষ মেডিসিন ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহত আবু হোসেন সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের হাসলা গ্রামের মৃত ইমাম মোল্যার ছেলে৷ লাঞ্ছিত সেবিকা মুক্তি রানী বিশ্বাস ওই সময় হাসপাতালের কর্তব্যরত ছিলেন।

মুক্তি রানী বিশ্বাস বলেন, আবু হোসেন রবিবার ভোর পৌনে ৫টার দিকে স্ট্রোকের রোগী হিসেবে হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হন। ওই সময় থেকে সকাল ৯টা পর্যন্ত কোনো চিকিৎসক ছিলেন না। রাতে দুজন ইন্টার্ণ চিকিৎসক ডিউটিতে ছিলেন। ভোরে দুই চিকিৎসক সেহেরি খাওয়ার জন্য বাসায় যান। তারপর তারা আর হাসপাতালে ফিরে আসেননি। সকাল ডিউটিতে যেসব ইন্টার্ণ চিকিৎসকের ডিউটি ছিল তারাও ডিউটিতে আসেননি। রোগী যখন মারা যান তখন সকাল ৯টা বাজে। তখন আমি আরএমও সাহেবের কাছে যাই। সেখান থেকে ফিরে ওয়ার্ডে আসতেই মৃত রোগীর স্বজনেরা নারী-পুরুষ মিলে আমাকে লাঞ্ছিত করেন। এ সময় বহিরাগত দালাল রাসেল ওয়ার্ডে এলে মৃত রোগীর স্বজনদের উপর চড়াও হন। এতে আবু হোসেনের স্বজনরা নারী-পুরুষ মিলে রাসেলকে পেটায়। এরপর তারা লাশ নিয়ে চলে যান।

রাসেল বলেন, আমার একটা রোগী ছিল আমি ওই সময় ওই ওয়ার্ডে যাই। ওই অবস্থা দেখে আমি ঠেকাতে যাই। সে সময় ডিবির ওসি পরিচয়ে এক লোক আমাকে কিল ঘুষি মারে। আরো চার-পাঁচজন নারী-পুরুষ মিলে আমাকে পেটায়। পরে আমি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছি।

জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলিপ কূমার রায় বলেন, শনিবার রাতে এবং রবিবার সকালে যে চারজন ইন্টার্ণ চিকিৎসকের ডিউটি ছিল তাদেরকে শোকোজ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এই ঘটনায় মুক্তি রানী বিশ্বাস নামে একজন সেবিকা লাঞ্ছিত হয়েছেন। একই সময় বহিরাগত এক দালাল আহত হয়েছেন, তিনি হাসপাতালে ভর্তি।

(ঢাকাটাইমস/৩মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :