ইভটিজিংয়ের প্রতিবাদ করায় স্কুলছাত্র খুন

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০২০, ০০:১১

ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় রাসেল রানা (১৮) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশী কয়েকজন কিশোর। এ ঘটনায় পুলিশ সাতজনকে গ্রেপ্তার করেছে। রবিবার বিকালে ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের মধ্য ভোপলা গ্রামের হেলাল ইসলাম ওরফে নাপিত (২২), পশ্চিম ভোপলা গ্রামের নাঈম ইসলাম নাসির (১৯), বোচাপুকুর ডাক্তারপাড়া গ্রামের কুদ্দুস আলী সুন্দর (১৭), রতন ইসলাম (১৭), সোহেল ইসলাম (২২), উত্তর বোচাপুকুর গ্রামের আল আমিন ইসলাম শাহিন (২০) ও বোচাপুকুর বিশুরদিঘী গ্রামের সামিউল ইসলাম (২৬)।

পুলিশ সুপার বলেন, গ্রেপ্তার যুবকরা ওই ইউনিয়নের পশ্চিম ভোপলা গ্রামের এক কিশোরীকে প্রায়ই উত্ত্যক্ত করত। এর প্রতিবাদ করে কিশোরীর ছোট ভাই অষ্টম শ্রেণি পড়ুয়া রাসেল রানা (১৫)। এতে ক্ষিপ্ত হয়ে গ্রেপ্তার কিশোর গ্যাংয়ের সদস্যরা ওই স্কুলছাত্রকে দেখে নেয়ার হুমকি দেয়।

পরে ইভটিজিংয়ের বিষয়টি মিমাংসা করে দেয়ার নাম করে গত ২৪ এপ্রিল কিশোর গ্যাংয়ের সদস্যরা কৌশলে স্কুলছাত্র রাসেলকে তার বাড়ির পাশে ঈদগাহ মাঠে নিয়ে যায়। মাঠে ধারালো অস্ত্র দিয়ে ওই স্কুলছাত্রকে নৃশংসভাবে কুপিয়ে জখম করে তারা। এক পর্যায়ে তাকে গলা কেটে হত্যা করা হয়। এরপর নিহত স্কুলছাত্রের লাশ পার্শবর্তী একটি ধান ক্ষেতে ফেলে তারা পালিয়ে যায়।

পরদিন ২৫ এপ্রিল পুলিশ স্থানীয় বাসিন্দা সিরাজুল ইসলামের ধান ক্ষেত থেকে গলাকাটা অবস্থায় স্কুলছাত্রের লাশ উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য লাশ ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় ওই দিনই নিহত স্কুলছাত্রের বড়ভাই রাজু আহমেদ অজ্ঞাতনামাদের আসামি করে ঠাকুরগাঁও সদর থানায় একটি হত্যা মামলা করেন।

পুলিশ সুপার জানান, মামলা করার পর থেকে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, সদর থানার ওসি তানভিরুল ইসলাম, ওসি (তদন্ত) গোলাম মর্তুজা, মামলার তদন্তকারী কর্মকর্তা চন্দন কুমার ঘোষসহ অন্যরা মিলে তদন্তে নামে হত্যাকাণ্ডের সঠিক রহস্য উদঘাটনের জন্য। আমরা সফল হয়েছি, এই নৃশংস হত্যাকাণ্ডে জড়িত সাতজনকে গ্রেপ্তার করেছি।

তিনি বলেন, ৩০ এপ্রিল গ্রেপ্তার সাতজনের মধ্যে তিনজন হেলাল ইসলাম, নাঈম ইসলাম ও কুদ্দুস আলীকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। তারা আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। পরে তাদেরকে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/৪মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :