মায়ের মৃত্যুদিনে সঞ্জয়ের আবেগঘন বার্তা

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৪ মে ২০২০, ১১:১৫

মায়ের মৃত্যুদিন। জীবনের সবচেয়ে প্রিয় মানুষকে হারিয়ে এদিন তার কথাই বার বার মনে চলে আসছে বলিউডের আলোচিত, সমালোচিত ও বিতর্কিত নায়ক সঞ্জয় দত্তের। মা তথা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী নার্গিস দত্তের ৩৯ তম মৃত্যুবার্ষিকীতে রবিবার সোশ্যাল মিডিয়ায় সঞ্জয় লেখেন, প্রতিদিন তিনি মাকে কতটা মিস করেন।

মায়ের সঙ্গে নিজের একটি সাদা-কালো ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে জীবনের ধূসর অংশের কথা শেয়ার করেছেন অভিনেতা। লিখেছেন, ‘৩৯ বছর হয়ে গেল তুমি নেই। কিন্তু আমি জানি, তুমি সব সময় আমার পাশে আছো। খালি মনে হয়, আজকে এবং প্রতিদিন যদি তুমি থাকতে। ভালোবাসি, প্রতিদিন তোমাকে মিস করি মা।’

সঞ্জয় দত্ত খুব বেশিদিন তার মাকে পাননি। ১৯৮০ সালে ক্যানসার রোগে আক্রান্ত হয়ে মারা যান নার্গিস। তারপর থেকে বাবা সুনীল দত্তের ভূমিকা প্রবল হয়ে দেখা দেয় সঞ্জয় দত্তের জীবনে। স্বল্প দিন হলেও মায়ের স্মৃতি জড়িয়ে থাকা শৈশব আজও সঞ্জয় দত্তের চোখের সামনে ভাসে।

রাজকুমার হিরানি নির্মিত সঞ্জয় দত্তের বায়োপিকেও দেখা গেছে মা নার্গিসের সঙ্গে কতটা গভীর সম্পর্ক ছিল ছেলের। তার জীবনে দাগ কেটেছিল মায়ের মৃত্যু। ক্যানসারের সঙ্গে যুদ্ধে হেরে গিয়েছিলেন নার্গিস। দেখে যেতে পারেননি ছেলের প্রথম ছবি। স্বপ্ন দেখতেন, ছেলেকে রুপালি পর্দায় দেখবেন। তা আর হয়ে ওঠেনি।

নার্গিসকে বাঁচাতে যথাসাধ্য চেষ্টাও করেছিলেন স্বামী অভিনেতা সুনীল দত্ত ও ছেলে সঞ্জয় দত্ত। কিন্তু দুজনেই বিফল হয়েছিলেন। কম বয়সে মাকে হারানোটা সঞ্জয়ের কাছে ছিল যথেষ্ট মর্মান্তিক।

সঞ্জয়ের মা যখন হাসপাতালে চিকিৎসাধীন, সেই সময়েই অভিনেতা সঞ্জয় কুসঙ্গে পড়েন। মায়ের মৃত্যুর পর তার মাদকাসক্তি বেড়ে যায়। যা উপার্জন করতেন সবই খরচ হয়ে যেত মাদকে। এমনকী, নিজের জুতার ভেতরে রেখে নাকি মাদক পাচার করতেন তিনি।

মাদক থেকে মুক্তি পেতে রিহ্যাবে থাকতে হয়েছিল সঞ্জয়কে। সেসবও দেখানো হয়েছে নায়কের বায়োপিকে। এই সময়ে তার সঙ্গে বাইরের জগতের কোনো যোগাযোগই ছিল না। অসম্পূর্ণ অবস্থায় পড়ে থাকে তার বেশ কয়েকটি সিনেমাও।

ঢাকাটাইমস/০৪মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :