চাটমোহরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০২০, ০০:০৩ | প্রকাশিত : ০৫ মে ২০২০, ০০:০০

পাবনার চাটমোহরে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ছাত্রলীগ নেতাকর্মীরা। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত বোয়ালইমারী এলাকায় খলিশাগাড়ি বিল থেকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এসএম ফিরোজুর রহমান ২৫ জন ছাত্রলীগ কর্মীকে সাথে নিয়ে দুই কৃষকের প্রায় ৩ বিঘা পাকা ধান কেটে ঘরে পৌঁছে দেন।

সরেজমিন গিয়ে জানা যায়, করোনা পরিস্থিতির কারণে উপজেলায় শ্রমিক সংকট ও আর্থিক সমস্যার কারণে ধানকুনিয়া গ্রামের কৃষক আবদুর রহিম প্রায় দুই বিঘা ও নটাবাড়িয়া গ্রামের লুৎফর রহমান নামে অপর এক কৃষক পৌনে এক বিঘা জমির ধান কাটতে পারছিলেন না। বিষয়টি জানার পর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এসএম ফিরোজুর রহমান কর্মীদের সাথে আলোচনা করে ওই দুই কৃষকের ধান কাটার সিদ্ধান্ত নেন। পরে সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত তারা ওই দুই কৃষকের পাকা ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দেন।

এসএম ফিরোজুর রহমান বলেন, করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য মানবিক দিক বিবেচনা করে আমাদের নেতাকর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছেন। ধান কাটায় ছাত্রলীগের প্রায় ২৫ জন কর্মী অংশ নেয়। করোনার কারণে আমাদের এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হন সেজন্য এ কাজ করা হচ্ছে। কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়াবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :