ফেনী ডায়াবেটিস হাসপাতালে আইসিইউ উদ্বোধন

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২০, ১৯:১৩

করোনাভাইরাসে আক্রান্ত সংকটাপন্ন রোগীদের সেবায় ফেনী ডায়াবেটিস হাসপাতালে স্থাপন করা হয়েছে পাঁচ শয্যার ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ)। মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটির টাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটির উদ্বোধন করেন।

ডায়াবেটিক সমিতির সভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। আমন্ত্রিত অতিথি ছিলেন জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান ও সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন।

সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের পরিচালনায় অন্যদের মধ্যে ছিলেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল প্রমুখ।

নিজাম উদ্দিন হাজারী বলেন, আইসিইউ স্থাপন একটি যুগান্তকারী প্রদক্ষেপ। ফেনীবাসী এর সুফল ভোগ করবে। এজন্য তিনি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, ফেনীবাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা ছিল আইসিইউ সুবিধার। সরকারিভাবে দিতে পারিনি। সেটি আলাউদ্দিন নাসিম ব্যক্তিগত অর্থে দিয়েছেন। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা ও অনেক কৃতজ্ঞতা।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বলেন, ফেনীর আরো বিত্তবানরা যেন সেবামূলক কাজে উৎসাহিত হয়, এগিয়ে আসে। এক্ষেত্রে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ সহযোগিতা করবে।

ডায়াবেটিক সমিতির অ্যাডভোকেট আকরামুজজামান বলেন, ফেনীর ১৭ লাখ মানুষের স্বাস্থ্য সেবার জন্য আলাউদ্দিন নাসিমের অবদান মাইলফলক হয়ে থাকবে।

চট্টগ্রাম ও কক্সবাজারের পর বিভাগের তৃতীয় ফেনীতে স্থাপিত হয়েছে বিশেষ এ স্বাস্থ্য সেবা। সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনেআরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে তিন কোটি টাকা ব্যয়ে ডায়াবেটিস হাসপাতালের ষষ্ঠ তলায় এটি স্থাপন করেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

ডায়াবেটিস হাসপাতাল সূত্র জানায়, আইসিইউ সেবা দেয়ার জন্য তিনজন কানসালটেন্ট, ছয় জন মেডিকেল অফিসার, দুজন আরএমও, ছয়জন নার্স নির্ধারণ করা হয়েছে। তাদেরকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেয়া হবে।

(ঢাকাটাইমস/৫মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :