সাতক্ষীরায় কোয়ারেন্টাইনে থাকা ভাটাশ্রমিকের করোনা শনাক্ত

প্রকাশ | ০৫ মে ২০২০, ২২:৫৯

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরার দেবহাটায় কোয়ারেন্টাইনে থাকা ইটভাটা শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার খুলনা পিসিআর ল্যাবের রিপোর্টের বরাত দিয়ে সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই শ্রমিক (৪৫) গত ১ মে শুক্রবার তিনিসহ ১৫/২০ জন করোনা আক্রান্ত জেলা নারায়ণগঞ্জ থেকে ট্রাকযোগে দেবহাটায় পৌঁছালে দেবহাটা উপজেলা প্রশাসন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ওই শ্রমিকের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে ৩ মে খুলনার পিসিসি আর ল্যাবে পাঠানো হয়। ৫ মে মঙ্গলবার সন্ধ্যায় রিপোর্টে পজেটিভ আসে।

সিভিল সার্জন হুসাইন সাফায়েত জানান, ২ মে নারায়ণগঞ্জ থেকে সাতক্ষীরায় ফিরলে সখিপুর আহছানিয়া মিশন ডিগ্রি কলেজে কোয়ারেন্টাইনে রাখা হয়। পরদিন তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার রাত ৮টার দিকে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। তাকে আইসোলেশনে রাখা হবে। তার সঙ্গে থাকা অন্যদেরও নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।

এদিকে এ খবর পাওয়া মাত্র সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. রুহুল হক সাতক্ষীরা সিভিল সার্জন ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেন এবং যাতে ওই রোগীকে অন্যদের মধ্যে ভাইরাস বিস্তার করতে না পারে, সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)