গাজীপুরে পোশাকশ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২০, ১৭:২৮

গাজীপুরে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে সাইন বোর্ডসহ কয়েকটি স্থানে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক অবরোধের কারণে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে মেট্রোপলিটন ও শিল্প পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, বকেয়া বেতন, কারখানায় স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা না থাকা ও পূর্ণ বেতনের দাবিতে সকাল থেকে সাইনবোর্ড এলাকাসহ কয়েকটি স্থানে আন্দোলনে নামে শ্রমিকরা। এসময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। সড়ক অবরোধের কারণে রাস্তায় চলাচলকারী যানবাহন বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, এ্যাভা ফ্যাশন লিমিটেড কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা, শতকরা একশত ভাগ বেতন প্রদানের দাবিতে আন্দোলন করছে। একই সময় এম এন্ড ডাব্লিউ ফ্যাশন কারখানার শ্রমিকরা ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইন বোর্ড এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এছাড়া বেন্ডো ফ্যাশন, গ্রীন সোয়েটার, ইন্টার স্টফ কারখানার শ্রমিকরাও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

শ্রমিকরা জানান, বকেয়া বেতন দিতে টালবাহানা, কারখানায় কোন প্রকার স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা না থাকা ও শ্রমিকদের কাজের পূর্ণ বেতন দেয়ার দাবিতে সকাল থেকে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন তারা।

এদিকে, কালিয়াকৈর উপজেলার মৌচাকের তেলিরচালা এলাকায় বে ফুটওয়্যার কারখানায় শ্রমিকরা বিক্ষোভে নামে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, এ্যাভা ফ্যাশন লিমিটেড, বেন্ডো ফ্যাশন কারখানার শ্রমিকরা শতভাগ বেতনের দাবি এবং গ্রীন সোয়েটার কারখানার শ্রমিকরা ফেব্রুয়ারি ও মার্চ মাসের বকেয়া পাওনা নিয়ে আন্দোলনে নামে। আমরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ফের যানবাহন চলাচল শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :