খাদ্য সহায়তা নিয়ে চেয়ারম্যান-সদস্যদের পাল্টাপাল্টি অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২০, ১৯:২১

ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্তদের সরকারি খাদ্য সহায়তা বিতরণে অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসময় এই কর্মসূচির প্রতিবাদে সমাবেশ করেন সংশ্লিষ্ট চেয়ারম্যান। পাল্টাপাল্টি এ কর্মসূচিতে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

বুধবার বেলা ১১টার দিকে নওপাড়া ইউনিয়ন পরিষদের সামনে ও বাজারে পাল্টাপাল্টি এ বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

নওপাড়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডে মেম্বার মনজুর হোসেন, ৪নং ওয়ার্ডের মেম্বার আতিয়ার রহমানসহ কয়েকজন অভিযোগ করে বলেন, চেয়ারম্যান জাহিদুল ইসলাম টিপু দীর্ঘদিন ধরে নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছে। বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের নামে ব্যাপক দুর্নীতিতে জড়িয়ে পড়েন।

এই ইউপি সদস্যরা আরো বলেন, করোনাভাইরাসের কারণে আসা সরকারি বিভিন্ন সহায়তার কার্ড নিজের লোকদের বণ্টন ও নিজের কাছে কার্ড রেখে সেই সহায়তার চাল আত্মসাত করছেন। এসব বিষয় নিয়ে চেয়ারম্যানকে বলা হলে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে নানাভাবে হুমকি প্রদান করে। আমাদের কোনো তালিকা তিনি গ্রহণ করেননি।

চেয়ারম্যানের দুর্নীতির প্রতিবাদে বুধবার স্থানীয় নওপাড়া বাজারে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন কয়েকজন ইউপি সদস্যদের নেতৃত্বে স্থানীয় কয়েকশ জনতা। এসময় তারা চেয়ারম্যানের নানা দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে বক্তব্য দেন এবং চেয়ারম্যানের অপসারণ দাবি করেন।

এদিকে, ইউপি সদস্যদের বিরুদ্ধে অভিযোগ এনে একই সময়ে নওপাড়া ইউপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন চেয়ারম্যান জাহিদুল ইসলাম ও তার অনুসারীরা।

এসময় চেয়ারম্যান জাহিদুল ইসলাম জানান, কয়েকজন মেম্বার তার কাছে বিভিন্ন সময় অনৈতিক সুবিধা চান। তিনি সেই সুবিধা না দেওয়ার কারণে তার বিরুদ্ধে অপপ্রচারে নামেন মেম্বাররা।

এ বিষয়ে মধুখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার জানান, বিষয়টি আমি ওই ইউনিয়নের ট্যাগ অফিসারের মাধ্যমে জানতে পেরেছি। যতো দ্রুত সম্ভব ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :