কালিয়াকৈরে কৃষকের ধান কেটে দিলেন শিক্ষক-ছাত্ররা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২০, ২২:২৬

মাঠের পাকা ধান কাটার অপেক্ষায় কৃষক। কিন্তু করোনাভাইরাসে সংক্রমণের আশঙ্কায় রয়েছে শ্রমিকের সংকট। তাই সময় মত ধান কাটতে পারছেন না কৃষকরা। এদিকে ভারি বৃষ্টিতে বন্যা হওয়ার শঙ্কায় হতাশ কৃষক।

অন্যদিকে টানা লকডাউনে গণপরিবহণ বন্ধ থাকায় দেশের অন্যান্য অঞ্চল থেকে বেশির ভাগ গ্রামে শ্রমিক পৌঁছাতে পারছে না। এমন সংকটাপন্ন সময়ে দরিদ্র কৃষকদের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। তাদের সাথে কঠোর পরিশ্রম করে ধান কেটে দিচ্ছেন তারা। এমনি এক চিত্র চোখে পড়ে ঢাকা টাইমসের।

বুধবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী, কুন্দাঘাটা গ্রামে দরিদ্র কৃষকের মাঠ ভরা পাকা ধান কেটে দিচ্ছেন শিক্ষক ও ছাত্ররা।

উপজেলার বড়ইবাড়ী স্কুল ও কলেজের শিক্ষক রিপন আহাম্মেদ ও ছাত্র মিল্লাত ভূঁইয়ার নেতৃত্বে বিদ্যালয় ও কলেজ শাখার বেশকিছু ছাত্র ও শিক্ষক একত্রিত হয়ে দিনব্যাপী দরিদ্র কৃষকদের পাশে সহায়তার হাত বাড়িয়ে পাকা ধান কেটে দিচ্ছেন।

দলের একজন শিক্ষক রিপন আহাম্মেদ জানান, করোনাভাইরাসের কারণে অনেক গ্রামেই ধান কাটার জন্য শ্রমিক আসতে পারছে না। তাই কৃষকরা অনেক হতাশ। এমন সংকটে দেশ কৃষকরা যদি ফসল না উৎপাদন করতে পারে, তাহলে দেশে খাদ্যের ঘাটতি দেখা দেবে। তাই কৃষকরা যাতে তাদের কষ্টের ফসল ঘরে তুলতে পারে, তার জন্য আমরা শিক্ষক ছাত্ররা মিলে তাদের পাশে এসে সহায়তা করছি।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :