বিএনপিসমর্থিত চেয়ারম্যানের বিরুদ্ধে চাল চুরির অভিযোগ, বিক্ষোভ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২০, ২৩:০৩

চাঁদপুরে হতদরিদ্রদের চাল চুরির প্রতিবাদে বিএনপিসমর্থিত ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সহসভাপতি মনিরুজ্জামান মানিকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে ইউনিয়নবাসী। বৃহস্পতিবার দুপুরে এ কর্মসূচি পালন করেন তারা।

ত্রাণ, ভিজিডি ও জেলেদের চাল কম দিয়ে বাকি চাল চুরি করার প্রতিবাদে চেয়ারম্যান মানিকের বিরুদ্ধে ভুক্তভোগীরা বিক্ষোভ মিছিল করেন। জেলেদের চাল দেয়ার কথা থাকলেও ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক ও ইউপি সচিব ইউনিয়ন পরিষদে না এসে বাড়িতে অবস্থান করায় অপেক্ষামান ভুক্তভোগী হতদরিদ্র জেলেরা ইউনিয়ন পরিষদে সকাল থেকে বিকাল পর্যন্ত অবস্থান করেন।

মৈশাদী ইউনিয়নের বেশ কয়েকজন জেলে জানান, জেলেদের চার কিস্তি চালের মধ্যে তিন কিস্তিতে চাল ২০ থেকে ২৫ কেজি চাল দিয়েছেন। হার অনুযায়ী ২৯ কেজি চাল পাওয়ার কথা থাকলেও জনপ্রতি জেলের পাঁচ থেকে ছয় কেজি চাল কম দিয়েছে। বাকি চাল চুরি করে অন্য জায়গায় বিক্রি করেছে।

মহামারি করোনা ভাইরাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য সহায়তা কর্মসূচির মাধ্যমে ইউনিয়নবাসীকে ২০ কেজি করে চাল দেয়ার নির্দেশনা দেন।

ইউনিয়নের হতদরিদ্রদের কাছ থেকে ভোটার আইডিকার্ড নেওয়া হলেও চেয়ারম্যান মানিক স্বজনপ্রীতি দেখিয়ে বিএনপির লোকজনদের নামে তালিকা পাঠিয়েছেন। এলাকার কোন অসহায় ব্যক্তি ও আওয়ামী লীগের হতদরিদ্র নেতাকর্মীদের নামে তালিকা দেননি ও কোন ধরনের সরকারি সহযোগিতা করেননি।

ইউনিয়ন আ'লীগের সভাপতি লিটন সরকার জানান, বিএনপির চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক মনগড়াভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করছেন। সরকারি কোনো সুযোগ-সুবিধা ইউনিয়নবাসী পাচ্ছে না। ইউনিয়নের জেলেদের চাল কম দেওয়ার কারণে জেলেরা বিক্ষোভ করেন।

এদিকে অভিযুক্ত চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক জানান, দুপুর একটা থেকে চারটা পর্যন্ত চাল দেয়া হবে। আমার বিরুদ্ধে বিক্ষোভ করেছে তা আমার জানা নেই । আওয়ামী লীগের লোকজন আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এদিকে চেয়ারম্যানের কথা অনুযায়ী দুপুর দেড়টায় ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, চেয়ারম্যানের কার্যালয় বন্ধ। এ সময় ইউপি চেয়ারম্যানকে তার মুঠোফোনে ফোনে কল দিলে রিসিভ করেননি।

পরবর্তীতে তার বাড়িতেই বক্তব্য নেয়ার জন্য যাওয়ার পর সাংবাদিক আসার খবর শুনে তিনি ঘরে অবস্থান করে অসুস্থতার কথা বলে দেখা করেননি ও বক্তব্য দেননি।

(ঢাকাটাইমস/৭মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :