গজারিয়ায় দুই স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ১৬:৪৭

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাস (কভিড ১৯) শনাক্ত হয়েছে। শুক্রবার নতুন শনাক্ত দুজনের রিপোর্ট পাওয়া গেছে। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৪ জন কর্মকর্তা ও কর্মচারির করোনাভাইরাস শনাক্ত হলো।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন শনাক্ত হওয়া একজন উপসহকারী মেডিকেল অফিসার। অন্যজন ফিজিওথেরাপিস্ট। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার তাসলিমা আনাম।

শুক্রবার শনাক্ত হওয়া উপসহকারী মেডিকেল অফিসার (সেকমো) গত শুক্রবার (১ মে) শনাক্ত দুই চিকিৎসকের মধ্যে একজনের সংস্পর্শে থেকে জরুরি বিভাগে দায়িত্ব পালন করেছিলেন। ওই চিকিৎসকের করোনা শনাক্ত হওয়ার পর যে ছয়জন স্টাফকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছিল আজকে শনাক্ত হওয়া কর্মকর্তা তাদের একজন।

গত ১ মে শনাক্ত হওয়া একজন চিকিৎসক আগের দুইদিন অর্থাৎ ২৯ ও ৩০ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি ও বহিঃবিভাগে চিকিৎসা সেবা দিয়েছেন। তার কাছে স্বাস্থ্যসেবা নিতে আসা অসংখ্য মানুষ রয়েছে ঝুঁকির মুখে তাদের হদিস করতে পারেনি স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, গত ১০ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন উপসহকারী মেডিকেল অফিসার, একজন নার্সের (পুরুষ) ও একজন বহিরাগত শ্রমিকের শরীরে প্রথম করোনা শনাক্ত হয় । শুক্রবার পর্যন্ত পর্যায়ক্রমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন চিকিৎসক, দুজন উপসহকারী মেডিকেল অফিসার, দুজন নার্স, একজন ফার্মাসিস্ট, নার্সের কলেজ পড়ুয়া মেয়ে, স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী, ফিজিওথেরাপিস্ট ও হাসপাতাল কমপ্লেক্সের ১৪ জনসহ উপজেলার মোট ২১ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে উপসহকারী মেডিকেল অফিসার লিয়াকত হোসেন, ব্যাংক কর্মচারি আবদুস সাত্তার মোল্লা ও গৃহিনী সানোয়ারা বেগম সুস্থ হয়ে ফিরেছেন।

গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার হাসান সাদী, স্থানীয় স্বাস্থ্যসেবা গ্রহণকারী মানুষকে খুব বেশি জরুরি না হলে হাসপাতালে না গিয়ে টেলিমেডিসিন সেবা নেয়ার পরামর্শ দিয়েছেন।

(ঢাকাটাইমস/৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :