লালমনিরহাটে ওআরডির খাদ্য সহায়তা পেল ৩৫০ পরিবার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ১৭:২৬

লালমনিরহাটে করোনাভাইরাস মোকাবিলায় অর্গানাইজেশন ফর রুরাল ডেভেলপমেন্টের (ওআরডি, বাংলাদেশ) উদ্যোগে ৩৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকালে জেলার সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর আগে আরো ১৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

সংগঠনের কোষাধ্যক্ষ আনিসুজ্জামান মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান। সম্মানিত অতিথি ছিলেন সাবেক সাংসদ, ওআরডি বাংলাদেশের প্রধান উপদেষ্টা সফুরা বেগম। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক অনিরুদ্ধ কুমার রায়, উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন ও সাবেক ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামান মন্ডল বাদল প্রমুখ।

২০১৬ সালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের উদ্যোগে সংগঠনটি যাত্রা শুরু করে। সংগঠনটি এলাকায় নিরাপদ পানির জন্য ১০০টি টিবওয়েল স্থাপনসহ প্রতিমাসে রংপুরের বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে এলাকার অসহায়-গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছে। এছাড়াও গরিব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি, প্রতিবন্ধী ভাতা এবং বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে সংগঠনটি। সম্প্রতি সচেতনতামূলক প্রচার অভিযান যেমন- মাইকিং, পোস্টারিং, পাড়া-মহল্লায় ব্লিচিং পাউডার বিতরণ ও জীবাণুনাশক স্প্রে করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে এই সংগঠন।

(ঢাকাটাইমস/৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :