সহায়তা নিয়ে অসহায়দের ঘরে ঘরে ইশরাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ১৯:৩৯

রাজধানীর বংশাল এলাকায় এক হাজার অসহায় পরিবারের বাসায় বাসায় গিয়ে প্রয়োজনীয় খাবার এবং সহায়তা সামগ্রী পৌঁছে দিলেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেইসঙ্গে বিভিন্ন সময় গুমের শিকার হওয়া এবং পুলিশি হয়রানিতে অসহায় হয়ে পড়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পরিবারেরও পাশে দাঁড়ালেন তিনি।

শুক্রবার বাদ জুমা রাজধানীর বংশাল এলাকায় স্থানীয় বিএনপির কিছু নেতাকর্মী নিয়ে বিভিন্ন মহল্লায় ঘুরে ঘুরে অসহায় ও দুস্থ পরিবারের খোঁজখবর নেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তার বাবা সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার এটি নির্বাচনী এলাকা ছিল। আকস্মিক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পেয়ে অনেকটা আবেগাল্পুত হয়ে যান অনেকেই।

এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর বিভিন্ন এলাকার অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে এই ত্রাণ বিতরণ করা হয় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের পক্ষ থেকে। রাত ৯টা থেকে শুরু হয় ত্রাণ বিতরণ কার্যক্রম। সেহরির আগ পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অসহায়দের মাঝে এসব বিতরণ করা হয়। সারা রাতে প্রায় দেড় হাজার প্যাকেট বিতরণ করা হয় বলে জানানো হয়েছে।

গত ২৮ এপ্রিল সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের (প্রস্তাবিত) পক্ষ থেকে ঢাকার অসহায় মানুষের জন্য খাদ্য বিতরণ কর্মসূচি প্রজেক্ট ঢাকা এইডের ঘোষণা দেন ফাউন্ডেশনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেই সঙ্গে রমজান উপলক্ষে ঢাকার অন্তত ১০ হাজার দুস্থ পরিবারের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের নিয়ে প্রজেক্ট ঢাকা এইড নামে একটি তহবিল গঠনেরও আহ্বান জানান তিনি।

এ উপলক্ষে ঘোষণা করা হয় রমজান প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর সমন্বয়ে প্রস্তত প্যাকেজের, যার নাম দেয়া হয় রমজান ফুড প্যাক। এই কর্মসূচিতে নিজস্ব অর্থায়নে আড়াই হাজার প্যাকেট বিতরণের ঘোষণা অনুসারেই বিতরণ করা হচ্ছে ত্রাণ সামগ্রীগুলো।

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের আহ্বান সাড়া দিয়ে সরাসরি বিকাশের মাধ্যমে ফাউন্ডেশনের তহবিলে দুস্থদের জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে দান করেছেন দুই লাখ ৮৯ হাজার ৪৩০ টাকা। তহবিল সংগ্রহ চলবে আগামী ১০ মে পর্যন্ত। যে কেউ চাইলেই ফাউন্ডেশনের (প্রস্তাবিত) বিকাশ নম্বরে ০১৭০৭-৩৬৮৮৬৮ সহায়তা করতে পারবেন।

(ঢাকাটাইমস/০৮মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :