কুমিল্লায় আরও ১২ জনের করোনা শনাক্ত

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ২০:২৮

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যক্তিসহ দেবিদ্বারে নতুন করে দুই করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এই উপজেলায় নতুন আক্রান্ত হয়েছে আরও ছয়জন। এ নিয়ে শুক্রবার কুমিল্লার সিটি কর্পোরেশন এলাকাসহ জেলায় নতুন করে আরও ১২ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিটি কর্পোরেশন এলাকায় দুইজন, দেবিদ্বার ছয়জন, আদর্শ সদরে একজন এবং বরুড়ায় তিনজন। ফলে কুমিল্লা জেলায় এই পর্যন্ত ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন একজনসহ সুস্থ হয়েছেন ২৭ জন করোনায় আক্রান্ত ব্যক্তি। বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়।

কুমিল্লা জেলা সংক্রমণ প্রতিরোধ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, নতুন করে কুমিল্লার দেবিদ্বারে দুই করোনা আক্রান্ত রোগী মারা গেছে।

তার মধ্যে একজন ৫ মে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়ে আতিকুল ইসলাম (৬০) নামে এক ব্যক্তি রোগী মারা যান। এর আগে তিনি করোনার লক্ষণ উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। মারা যাওয়ার পর শুক্রবার (৮ মে) ওই ব্যক্তি করোনা পজিটিভ আসে। তার বাড়ি দেবীদ্বার উপজেলার নবীয়াবাদ গ্রামে।

অন্যদিকে দেবীদ্বারের পৌর এলাকার চাঁপানগর এলাকার জামাল হাজারী (৪৫) নামে এক বাসিন্দা করোনা আক্রান্ত হয়ে মারা যান। তিনি মুদি দোকানদার ছিলেন। দীর্ঘদিন আক্রান্ত ব্যক্তি জ্বর-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত (৫ মে) নমুনা সংগ্রহ করার পর বৃহস্পতিবার দুপুরে ওই ব্যক্তির করোনা পজিটিভ আসে। সন্ধ্যার পর তার শারীরিক অবস্থান অবনতি ঘটলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স যোগে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসাপাতালে পাঠানো হয়। রাতেই ওই ব্যক্তির মৃত্যু হয়।

এ নিয়ে কুমিল্লার দেবীদ্বারে করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২-এ।

তিনি আরও জানান, এছাড়াও শুক্রবার কুমিল্লার সিটি কর্পোরেশনের নানুয়া দিঘির পাড় এলাকায় এক ব্যক্তিসহ দুইজনের করোনা শনাক্ত হয়েছে। তারমধ্যে অন্য একজনের কুমিল্লায় নমুনা সংগ্রহ করা হলেও ওই পরিবার নারায়ণগঞ্জে চলে গেছেন। বর্তমানে নারায়ণগঞ্জে থাকছেন আক্রান্ত ব্যক্তি।

এছাড়া কুমিল্লার সদর উপজেলার পাঁচথুবির জালুয়াপায়ায় এক বয়স্ক মহিলার করেনা শনাক্ত হয়েছে। তিনি ঢাকা থেকে এসেছেন।

কুমিল্লার বরুড়ায় নতুন করে আরও তিনজনের করোনা শনাক্ত হয়েছে। তারা হচ্ছেন- করোনায় আক্রান্ত বরুড়া উপজেলা কৃষি অফিসারের মেয়ে, আত্মীয়ের মেয়ে ও শাশুড়ি। তথ্যটি নিশ্চিত করেছেন বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিসাত সুলতানা।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, এ পর্যন্ত কুমিল্লা জেলা থেকে মোট দুই হাজার ৯২৮ জনের নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট এসেছে দুই হাজার ৬৮৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :