গাজীপুরে আরো তিন পোশাকশ্রমিক করোনায় আক্রান্ত

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ২১:৫৬

গাজীপুরে আরো তিন পোশাক কারখানার শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সর্বমোট ১০ জন শ্রমিক কোভিড-১৯ আক্রান্ত হলেন। আক্রান্ত শ্রমিকরা জেলার বিভিন্ন এলাকার সাতটি পোশাক কারখানায় কাজ করতেন। বর্তমানে তারা হাসপাতাল ও হোম আইসোলেশনে রয়েছেন।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহীন জানান, কোভিড-১৯ শনাক্ত ছয় পোশাকশ্রমিক হোম আইসোলেশনে রয়েছেন। তাদের মধ্যে দুজনের ময়মনসিংহে অবস্থানকালে নমুনা পরীক্ষায় এ রোগ শনাক্ত হয়। পরে তারা ওই অবস্থায় গাজীপুরে চলে আসে। বাকি চারজন গত ২২ এপ্রিল সুনামগঞ্জ জেলায় নমুনা পরীক্ষা করে। পরে ৫ মে তাদের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সুনামগঞ্জের চারজন যে দুটি কারখানায় তিনদিন কাজ করেছেন তাদের সংস্পর্শে আসা শ্রমিকদের নামের তালিকা বৃহস্পতিবার কর্তৃপক্ষের কাছে চাওয়া হয়েছে। পরে তাদেরও নমুনা সংগ্রহ করা হবে। আর এ চারজন যে বাড়িতে অবস্থান করছেন ওই বাড়ির আরও ছয়জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার বলেন, শুক্রবার পর্যন্ত গাজীপুরে সাত পোশাক কারখানার দশজন শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৬ এপ্রিল প্রথম জয়পুরহাট জেলার এক পোশাক শ্রমিক আক্রান্ত হলে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১ মে নওগাঁ জেলার এক শ্রমিককে টঙ্গীর গণস্বাস্থ্য হাসপাতালে, ২ মে রংপুর জেলার একজন ও ৬ মে লালমনিরহাট জেলার এক শ্রমিককে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও আরও ৬ আক্রান্ত শ্রমিক হোম আইসোলেশনে রয়েছেন।

এদিকে, শুক্রবার সকালে কালীগঞ্জ উপজেলার ভাতার্দী দক্ষিণপাড়া এলাকায় নিজ বাড়িতে শ্বাসকষ্ট ও সর্দিসহ নানা উপসর্গ নিয়ে ৫০ বছর বয়সী এই ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে যক্ষ্মারোগে ভুগছিলেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলায় আরো দুজনের করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন অফিস। এ নিয়ে জেলায় মোট ৩৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :