ময়মনসিংহে সাবেক সাংসদ শামছ উদ্দিনের ইন্তেকাল

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২০, ০৯:১২ | প্রকাশিত : ০৮ মে ২০২০, ২৩:৩৯

ময়মনসিংহের ফুলবাড়িয়ার বিএনপি দলীয় দুইবারের সাবেক এমপি ও উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইঞ্জিনিয়ার শামছ উদ্দিন আহমদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এছাড়াও তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ছিলেন।

শুক্রবার বিকাল ৫টায় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে ঢাকার গ্রিন রোডের নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৮২ বছর।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে তার জানাজা হচ্ছে না। শুক্রবার রাতেই তার মরদেহ ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নিজ এলাকায় নিয়ে যাওয়া হবে। শনিবার জানাজা শেষে সেখানে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

প্রকৌশলী শামসুদ্দিন আহমদ গত সংসদ নির্বাচনেও বিএনপির মনোনীত প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার বাবা মরহুম মৌলভী শাহাবুদ্দিন আহামদ সাবেক উপজেলা চেয়ারম্যান ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রসঙ্গত, ২০০১ সালে চার দলীয় জোট থেকে জামায়াতের প্রার্থীকে মনোনয়ন দেওয়া হলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রকৌশলী শামসুদ্দিন আহমদ বিজয়ী হন। ওই বছর নির্বাচনের আগে বিএনপি থেকে বহিষ্কৃত হলেও জয়লাভের পর আবার তিনি বিএনপিতে ফেরেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন।

এদিকে, সাবেক এ সংসদ সদস্যের ইন্তেকালে পৃথক শোক বার্তায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :