আগুনে দগ্ধ সেই গৃহবধূর মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ০০:০১

টানা ১০ দিন মৃত্যু যন্ত্রণায় ছটফট করে হেরে গেলেন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসা নেয়া অগ্নিদগ্ধ অন্তঃসত্ত্বা গৃহবধূ জুলেখা খাতুন (৩৫)।

ঢাকা মেডিকেল সূত্রে জানায়, গত ২৯ এপ্রিল সন্ধ্যায় দেহের ৮০% ভাগ দগ্ধাবস্থায় কুষ্টিয়া থেকে আগত জুলেখা খাতুন নামে ওই রোগী বার্ন ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। তার অবস্থার উন্নতি না হলেও স্থিতিশীল ছিল। কিন্তু হঠাৎ করে বৃহস্পতিবার রোগীর স্বজনরা ছাড়পত্র নিয়ে কুষ্টিয়াতে চলে যান।

কুষ্টিয়াতে এসে রোগীর অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার রাতেই তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, রোগীর দেহের প্রায় ৮০% ভাগ দগ্ধ ছিল; ঘটনার দিন গত ২৯ এপ্রিলই রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে নেয়ার পরামর্শ দেয়া হয়েছিল। এ জাতীয় দগ্ধ রোগীর প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ও সাপোর্ট আমাদের এখানে নেই।

কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত ২৯ এপ্রিল বুধবার সকালে কুষ্টিয়া শহরের কমলাপুর এলাকায় বাড়ি মালিকের ছেলের ছুড়ে দেয়া পেট্রল ও আগুনে ভাড়াটিয়া গৃহবধূ জুলেখা খাতুনের দেহে অগ্নিদগ্ধের এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে গুরুতর আহতাবস্থায় জুলেখা খাতুনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। সেই সাথে জড়িত সন্দেহে বাড়িওয়ালা বজলুল হকের ছেলে মাদকাসক্ত রোকনুজ্জামান রনিকে আটক করে পুলিশ। এ ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগে করা মামলার একমাত্র আসামি রনিকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে জানা যায় যে, দাবিকৃত মাদক কেনার টাকা না পেয়ে ক্ষুব্ধ হয়ে এই ঘটনা ঘটিয়েছে রনি।

নিহত জুলেখা খাতুন মিরপুর উপজেলার বহলবাড়ীয়া গ্রামের মেহেদী হাসানের স্ত্রী, ঘটনাস্থল কুষ্টিয়া শহরের কমলাপুর এলাকার বজলুল হকের বাড়িতে ভাড়া থাকতেন। তিনি ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :