সাতক্ষীরায় ওষুধ পাল্টে দিতে বলায় চিকিৎসককে মারধর

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ২১:৩৮

সাতক্ষীরা সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডা. তৈয়েবুর রহমান গালিবকে মারধর করেছে এক ওষুধ দোকানি। এতে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে গোটা হাসপাতালের স্টাফদের মাঝে। এক রোগীর জন্য দেওয়া ওষুধ পাল্টে দিতে বলায় এ ঘটনা ঘটে।

হামলাকারী মনিরুল সরদার হাসপাতালের সামনে এসএম ড্রাগ হাউজের মালিক ও স্থানীয় হান্নান সরদারের ছেলে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ওই দোকানিকে আটক করেছে।

হামলার শিকার সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তৈয়েবুর রহমান গালিব জানান, হাসপাতালের ওয়ার্ডে ভর্তি থাকা এক রোগীর জন্য ব্যবস্থাপত্র দেখে নার্স জরুরি কিছু ওষুধ আনতে পাঠান রোগীর স্বজনকে। রোগীর স্বজনও ওষুধ নিয়ে ওয়ার্ডে ফেরেন। নার্স দেখলেন, এক ওষুধের পরিবর্তে অন্য ওষুধ দিয়েছে দোকানি। নার্স সেটা বদলে আনতে বললেন। রোগীর স্বজনও আবার দোকানে গিয়ে ওষুধ বদলাতে ব্যর্থ হয়ে ভারাক্রান্ত মন দিয়ে জরুরি বিভাগে ঘটনাটি জানান।

তিনি বলেন, ওই লোকটি দেখে খুব অসহায় ও গরিব পরিবারের মনে হয়। ঘটনাটি আমাকে জানালে, আমি আবার ওই দোকানে তাকে ওষুধটি বদলে আনতে পাঠায়। অসহায় মানুষটি আবার ফিরে এসে জানায়, ওষুধ বদলে দেবে না আবার টাকাও ফেরত দেবে না। রোগীর স্বজনের কাছে টাকাও নেই। তখন অসহায় মানুষটির দিকে তাকিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে রোগীর স্বজনের সঙ্গে আমিও দোকানে গিয়ে ওষুধটি বদলে দিতে অনুরোধ করি। তখন ওষুধের দোকানদার মনিরুল সরদার বলে, ওই ওষুধ আমার এখানে নেই। তখন টাকা ফেরত চাই। এতেই ক্ষিপ্ত হয়ে আমার উপর হামলা চালায় ওষধের দোকানি মনিরুল সরদার। ঘটনাটি আমি সিভিল সার্জনকে অবহিত করে এ ঘটনার ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছি।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার সাইফুল্লাহ্ আল কাফি জানান, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে কর্তৃপক্ষ আশ্বস্ত করেছেন।

তবে হামলাকারী হামলা চালানোর বিষয়টি অস্বীকার করেছেন।

হাসপাতালের একজন স্টাফ নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রথমে দোকানে মেডিকেল অফিসারকে হামলার পর মনিরুল ইসলাম আবার দলবল নিয়ে হাসপাতালের অভ্যন্তরে এসেও ডাক্তারকে মারপিট করতে উদ্ধত হয়।

হাসপাতালের অপর মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার জানান, ঘটনাটিতে আমরা বিব্রতকর পরিস্থিতিতে পড়েছি। সিভিল সার্জন বিষয়টি দেখছেন। আশা করি, তিনি এর ব্যবস্থা গ্রহণ করবেন।

তবে এ ব্যাপারে হামলাকারী এসএম ড্রাগ হাউজের মালিক মনিরুল সরদার বলেন, হামলার কোন ঘটনা ঘটেনি। কথা কাটাকাটি হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়ত বলেন, হাসপাতালের চিকিৎসক ডা. আসাদুজ্জামান এক রোগীর জন্য ব্যবস্থাপত্র লেখেন। দোকানদার সেই ওষুধ না দিয়ে অন্য ওষুধ দেয়। সেটি বদলানোকে ঘিরে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, ওই দোকানিকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :