বড়লেখায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন প্রথম করোনা রোগী

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ২৩:৪৪

মৌলভীবাজারের বড়লেখায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী (৩৫) সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। শনিবার দুপুরে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দিয়েছে। গত ২৫ এপ্রিল তিনি করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হন। এরপর তিনি সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস শনিবার বিকালে এ তথ্য নিশ্চিত করে বলেন, বড়লেখা উপজেলার করোনাভাইরাস আক্রান্ত প্রথম রোগী এখন সুস্থ। এ রোগীর দু’বার ফলোআপ পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। এরপর সিলেট শামসুদ্দিন হাসপাতাল তাকে করোনামুক্ত বলে ঘোষণা দিয়ে শনিবার ছাড়পত্র দিয়েছে। তিনি বাড়িতে ফিরেছেন।

জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির উত্তর কাশেমনগর গ্রামের ওই ব্যক্তি জ্বর-কাশিসহ করোনার উপসর্গ নিয়ে গত ২০ এপ্রিল সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। এর আগে জ্বর-কাশি নিয়ে তিনি স্থানীয় এক পল্লী চিকিৎসকের চিকিৎসা নেন। গত ২৫ এপ্রিল নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর তিনি সিলেট শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। এদিন রাতেই আক্রান্ত ব্যক্তির গ্রাম লকডাউন করে প্রশাসন। পরদিন আক্রান্ত ব্যক্তির পরিবার, আশপাশের বাসিন্দা ও পল্লী চিকিৎসকসহ ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। তবে তাদের সবার নমুনা পরীক্ষার প্রতিবেদন নেগেটিভ আসে।

(ঢাকাটাইমস/৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :