লক্ষ্মীপুরে সরকারি চাল আত্মসাতে পাঁচজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ১০ মে ২০২০, ১৬:৪৪

লক্ষ্মীপুরে জেলেদের ভিজিএফের চাল কালোবাজারে বিক্রি ও আত্নসাৎ করার অভিযোগে ৫ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা করেছেন মৎস্য কর্মকর্তা। রবিবার সকালে সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার জামান বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় সদর উপজেলার চররমনী ইউপি চেয়ারম্যান আবু ইউুসফ ছৈয়ালের ভাগিনা সোহাগ ও তার অনুসারী হারুন মাঝির নাম উল্লেখ করে আরো অজ্ঞাত তিনসহ ৫ জনকে আসামি করা হয়। পরে পুলিশ আটক সোহাগ ও হারুনকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করে। এসময় তাদের কাছ থেকে উদ্ধারকৃত ৩৫ মণ চাল জব্দ করে পুলিশ।

সদর থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আটক দুইজনকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের অভিযান চলছে।

তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল জানান, কোন চাল আত্মসাৎ বা কালোবাজারে বিক্রি করা হয়নি। জেলেদের মাঝে সব চাল বণ্টন করা হয়। এছাড়া কোন অনিয়মও হয়নি বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, শনিবার বিকালে সদর উপজেলার মজুচৌধুরীরহাট ঘাট এলাকায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসময় চররমনী ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালের ভাগিনা সোহাগ ও চেয়ারম্যানের অনুসারী হারুন মাঝি বাড়িতে তল্লাশি চালিয়ে ৩৫ মণ চালসহ তাদের দুজনকে আটক করা হয়।

অভিযোগ রয়েছে- চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল তার ভাগিনা সোহাগ ও হারুন মাঝির মাধ্যমে প্রতিমণ চাল ১৫০০-১৬০০ টাকা হারে বিভিন্ন লোকজনের কাছে বিক্রি করে দেন। এ খবর পেয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মামুনুর রশিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকা অভিযান চালায়।

(ঢাকাটাইমস/১০মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :