প্রধানমন্ত্রীর তহবিলে ১০ লাখ টাকা অনুদান বশেফমুবিপ্রবির

প্রকাশ | ১০ মে ২০২০, ২০:০২ | আপডেট: ১০ মে ২০২০, ২০:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ লাখ টাকা অনুদান দিয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

রবিবার উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এই চেক হস্তান্তর করেন।

করোনাভাইরাস বিপর্যয়-উত্তরণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে এই অনুদান দেয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানের চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিব আহমেদ কায়কাউসের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, ‘কোভিড-১৯ এর থাবায় বিশ্বজুড়ে স্থবিরতা নেমে এসেছে। এ অবস্থায় বঙ্গবন্ধুকন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী এই দুর্যোগ মোকাবিলায় যেভাবে দূরদর্শিতার পরিচয় দিয়েছেন এতে জাতি তার প্রতি কৃতজ্ঞ। ’

উপাচার্য আরও বলেন, 'মানবিক এই বিপর্যয় মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারও তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।'

অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলমান থাকার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করে বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, 'বন্ধের সময়েও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে।'

প্রধানমন্ত্রী সংক্ষিপ্ত বক্তব্যে কোভিড-১৯ মোকাবেলায় সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে আসায় বশেফমুবিপ্রবি পরিবারকে অনুদানের জন্য ধন্যবাদ জানান। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমানসহ প্রমুখ।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মহামারি মোকাবেলায় তার ত্রাণ ও কল্যাণ তহবিলে দেশের ৫৭টি প্রতিষ্ঠান, সংস্থা এবং ব্যক্তির কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেছেন।

(ঢাকাটাইমস/১০মে/টিএটি/জেবি)