এসিল্যান্ডের মানবিকতায় মুগ্ধ বয়স্ক পেনশনভোগীরা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২০, ২২:২৪

পাবনার চাটমোহর পৌর শহরে রবিবার সকালে সামাজিক দূরত্ব নিশ্চিতে অভিযান পরিচালনা করছিলেন এসিল্যান্ড মো. ইকতেখারুল ইসলাম। স্টার মোড়ে আসার পর হঠাৎ তার চোখে পড়ে সোনালী ব্যাংকের সামনে অসংখ্য মানুষের জটলা। বেশিরভাগ ব্যক্তির গড় বয়স সত্তোর্ধ। সবাই এসেছেন পেনশনের টাকা তুলতে। ছিলেন নারী পেনশনভোগীরাও। শুধু পেনশন ভোগীরাই নয়, ছিলেন অসংখ্য গ্রাহকও। ব্যাংকের ভেতরে তিল ধারণের জায়গা ছিল না। ছিল না সামাজিক দূরত্বের বালাই।

ব্যাংক কর্মকর্তাদের অব্যবস্থাপনায় পেনশনের টাকা নিতে আসা পেনশন ভোগীরা নাস্তানাবুদ হচ্ছিলেন। ভ্যাপসা গরমে প্রাণ যায় যায় অবস্থা সবার। এমন অবস্থা দেখে তাৎক্ষণিক এসিল্যান্ড মো. ইকতেখারুল ইসলাম স্থানীয় এক ডেকোরেটর থেকে ১০০টি চেয়ার নিয়ে আসেন বয়স্ক পেনশন ভোগীদের বসার জন্য। ব্যাংকের নিচে চেয়ারে সবাইকে সারিবদ্ধভাবে বসানো হয়। এছাড়া ব্যাংকের প্রবেশের সময় গ্রাহকদের সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়।

শুধু তাই নয়, ‘মানবতার ভিত্তি’ নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের ডেকে ব্যাংকের নিচে বুথ বসিয়ে টোকেনের মাধ্যমে টাকা উত্তোলনের ব্যবস্থা করেন এসিল্যান্ড। এছাড়া নিজেই হ্যান্ডমাইক নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতে নেমে পড়েন। এরপর দ্রুততম সময়ের মধ্যে সবাই টাকা উত্তোলন করে বাড়ি ফিরে যান। মুহূর্তেই ব্যাংকের সামনে থেকে ভিড় উধাও হয়ে যায়। এসিল্যান্ডের এমন মানবিকতা দেখে মুগ্ধ হয়ে পড়েন উপস্থিত সবাই।

করোনা পরিস্থিতিতে সবচেয়ে ঝুঁকিতে রয়েছেন বয়স্ক ব্যক্তিরা এমন মন্তব্য করে এসিল্যান্ড ইকতেখারুল ইসলাম বলেন, যেভাবে ব্যাংকের সামনে ভিড় দেখলাম তাতে খুব কষ্ট লেগেছে। কারণ একসময় চাকরি শেষে আমারও পেনশন তুলতে এভাবেই এসে কষ্ট করা লাগতে পারে। তাই বয়স্ক পেনশনভোগীদের কথা চিন্তা করে বসার জন্য চেয়ারের ব্যবস্থা করা হয় এবং স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বুথ স্থাপন করে টাকা উত্তোলনে সবাইকে সহযোগিতা করা হয়। পরবর্তীতেও এমন ব্যবস্থা চালু রাখা হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১০মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :