গাজীপুরে ‘জেএমবি সদস্য’ গ্রেপ্তার

প্রকাশ | ১১ মে ২০২০, ১৮:০৪

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুর সিটি করপোরেশনের খাইলকুর এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি)’র এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই, কম্পিউটার সিপিইউ, চাপাতি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার নাজমুল হাসান নোমান গাছা থানার খাইলকুরের আব্দুল কাদিরের ছেলে।

র‌্যাব-এর পোড়াবাড়ি ক্যাম্প কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, রবিবার রাতে জেএমবির কয়েকজন সক্রিয় সদস্য নাশকতা ঘটানোর উদ্দেশ্যে খাইলকুর এলাকায় গোপন মিটিং করছে এমন গোপন সংবাদে র‌্যাব-১ সদস্যরা অভিযান পরিচালনা করে। সেখান থেকে জেএমবির সক্রিয় সদস্য নাজমুল হাসান নোমানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪টি উগ্রবাদী বই, উগ্রবাদী প্রচারণার স্কিনশর্ট ২০ পাতা, কম্পিউটার সিপিইউ, একটি স্টিলের চাপাতি, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার নোমান জানায়, তারা বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, জননিরাপত্তা বা সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য এবং জনসাধারনের ভেতর আতঙ্ক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য খাইলকুর এলাকায় অবস্থান করছিল। সে তার নিজস্ব ফেসবুক আইডি থেকে জিহাদের ডাক দিয়ে বিভিন্ন সময় পোস্ট করেছিল।

(ঢাকাটাইমস/১১মে/এলএ)