এন-৯৫ মাস্ক কেলেঙ্কারি: সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নোটিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২০, ১৯:০৯

মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক স্বীকৃত এন-৯৫ মাস্কের নামে অন্য মাস্ক সরবরাহের ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার ল অ্যান্ড লাইফ ফাইন্ডেশনের পক্ষে নোটিশটি পাঠান ব্যারিস্টার হুমায়ূন কবির পল্লব ও ব্যারিস্টার মো. কাওছার।

নোটিশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ে মূখ্য সচিব, স্বাস্থ্যমন্ত্রণালয়ের সচিবসহ মোট ছয়জনকে বিবাদী করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, করোনা রোগীর চিকিৎসা করাতে ডাক্তারদের সুরক্ষার জন্য ইউএসএ কর্তৃক স্বীকৃত এন-৯৫ মাস্কের পরিবর্তে ভুল মাস্ক দেওয়ার ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। অন্যস্থায় তাদের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করা হবে।

নোটিশে আরও বলা হয়, এন-৯৫ মাস্কের নামে ভুল মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত করতে তাদের সঙ্গে সমস্ত প্রকার চুক্তি বাতিল ও সরকারি দরপত্র আহবানের ক্ষেত্রে তাদের ব্ল্যাকলিস্টে রাখতে।

জানতে চাইলে ব্যারিস্টার পল্লব ঢাকা টাইমসকে বলেন, এন-৯৫ মাস্কের ক্ষতিপূরণ আদায় এবং তাদের বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা দায়ের করতে বলা হয়েছে নোটিশে।

একই সঙ্গে ভুয়া মাস্কগুলো কোন কোন ডাক্তারকে দেওয়া হয়েছে, কোনো ডাক্তার এই মাস্ক ব্যবহার করে মারা গেছে কিনা এবং কেউ করোনা আক্রান্ত হয়েছে কিনা তা জানতে চাওয়া হয়েছে নোটিশে।

তিনি আরও বলেন, ভুল মাস্কের ঘটনা স্বীকার করে জেএমআই গ্রুপ। কিন্তু এ ঘটনায় সরকারের সংশ্লিষ্টরা কোনো ব্যবস্থা নেয় না। কেন ব্যবস্থা নেওয়া হলো না, কেন মামলা করা হলো না এগুলো জানতেই এই নোটিশ দেওয়া হয়েছে।

জানা গেছে, ২০হাজার ৬০০ মাস্ক সরবরাহ করতে জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করেছিল সরকার।

(ঢাকাটাইমস/১৩মে/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :