কলাপাড়ায় এডিডি’র আওতায় প্রতিবন্ধীদের অর্থ সহায়তা প্রদান

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২০, ২১:১৯

পটুয়াখালীর কলাপাড়ায় করোনাভাইরাস (কোভিড-১৯) বিষয়ক কার্যক্রম হিসেবে অ্যাকশন অন ডিজ্যাবিলিটি অ্যান্ড ডেভেলপমেন্ট (এডিডি)-র বাস্তবায়নে প্রতিবন্ধীদের নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুর ৩টার সময় উপজেলার চাকামইয়া ইউনিয়নের পূর্ব চাকামইয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সহায়তা কার্যক্রমের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত এডিডি’র প্রজেক্ট কো-অর্ডিনেটর আল্লামা ইকবাল বলেন, ‘আমরা প্রতিবন্ধীদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছি। এর অংশ হিসেবে ক্যাফোড, ইউকে-র অর্থায়নে উপজেলার চাকামইয়া ইউনিয়নের ২২২ জন প্রতিবন্ধী নারী ও পুরুষকে নগদ ২০০০ টাকা করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে এ ইউনিয়ন পরিষদকে ব্লিচিং পাউডারসহ ২০ লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন জীবানুনাশক স্প্রে মেশিন দেওয়া হয়। এছাড়াও উপজেলার কয়েকটি ইউনিয়নে গুরুত্বপূর্ন পয়েন্টে ৫০০ লিটার পানির ট্যাংক ও বেসিনসহ হাত ধোয়া কর্ণার স্থাপনের কাজ চলামন রয়েছে বলে জানান তিনি।

অর্থ সহায়তা কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী ৪ আসনের সাংসদ মহিবুর রহমান মহিব।

অনুষ্ঠানে উপস্থিত অন্যরা হলেন- কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক, চাকামইয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির কেরামত, সহসভাপতি মকবুল হোসেন, এডিডি প্রজেক্টের ফিল্ড কো-অর্ডিনেটর নাজমুল হোসাইন খান প্রমুখ।

ঢাকাটাইমস/১২মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :