অসহায় ৬০০ কর্মচারীর পাশে রাবি শিক্ষকরা

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২০, ২২:২৫

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত অসহায় কর্মচারীদের ১২ লক্ষ টাকা সহযোগিতার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশরাফুল ইসলাম খান।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, বিভাগে কর্মরত অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মচারী (মাস্টার রোল নয়) এবং ক্যাম্পাসে অস্থায়ী দোকানের কর্মচারীসহ স্বল্প বেতনধারী সর্বোমোট ৬০০ (ছয়শত) জনকে প্রত্যেককে ২০০০/- (দুই হাজার) টাকা করে মোট ১২ (বার) লক্ষ টাকা প্রদান করা হবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর ও মেহেচন্ডীর অসহায় মানুষের সহায়তায় রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খাইরুজ্জামান লিটনের তহবিলে ০৫ (পাঁচ) টন চাল এবং রাজশাহী জেলা প্রশাসনকে ০৫ (পাঁচ) টন চাল প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের কর্মরত অস্থায়ী দোকাদার এবং দোকানের কর্মচারীদের মোট ৮০ (আশি) জনকে পরবর্তী সপ্তাহে আর্থিক সাহায্য প্রদানের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

উদ্যোগের বিষয়ে জানতে চাইলে অধ্যাপক আশরাফুল বলেন, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। এরই ধারাবাহিকতায় আমরা আমাদের সকল শিক্ষকের বিষয়টা অবহিত করি। বিশ্ববিদ্যালয়ে স্বল্প বেতনধারী কর্মচারী ও অসহায় দোকানের কর্মচারীদের পাশে দাঁড়ানো যায় কিনা। পরে শিক্ষকদের আশানুরূপ সাড়া পাই। এবং এ উদ্যোগ গ্রহণ করি।

ইতোমধ্যে আমরা অসহায় কর্মচারীদের তালিকা তৈরি করেছি। দুই/একদিনের মধ্যেই বিতরণ করবেন বলে জানানও তিনি।

এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা হস্তান্তর করেছেন এবং বিশ্ববিদ্যালয়ের সকল মাস্টার রোলের কর্মচারী যারা কাজ করলেই শুধু টাকা পান এই ভিত্তিতে নিয়োগকৃত তাদের বেতন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকা সত্ত্বেও অব্যাহত রেখেছেন।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :