আবুল খায়ের গ্রুপের বিনামূল্যে অক্সিজেন কার্যক্রমের উদ্বোধন

চট্টগ্রাম (সীতাকুণ্ড) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২০, ২২:৩৯

চট্টগ্রামে শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের সৌজন্যে করোনা চিকিৎসায় বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশেষায়িত প্রতিষ্ঠান বিআইটিআইডি হাসপাতালে প্রাথমিকভাবে দশটি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার হাসান শাহরিয়ার।

আবুল খায়ের গ্রুপের সিনিয়র ম্যানেজার ইমরুল কাদের ভূঁইয়া বলেন, আবুল খায়ের গ্রুপের নিজস্ব পরিকল্পনা থেকে আমরা অক্সিজেন তৈরি করছি। দেশে করোনা চিকিৎসায় অক্সিজেনব্যবস্থার সংকট নিরসনে নিজস্ব উৎপাদন ব্যবস্থা উন্মুক্ত করে দেয়ার যে প্রতিশ্রুতি আবুল খায়ের গ্রুপ দিয়েছিল তার বাস্তবায়ন আজ থেকে শুরু হলো। চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন হসপিটালে অক্সিজেন সিলিন্ডার দেয়ার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন আমরা শুরু করেছি।

তিনি বলেন, দেশের প্রতিটি করোনা হাসপাতালে চাহিদা অনুসারে আমরা বিনামূল্যে যতদিন প্রয়োজন ততদিন রোগীদের জন্য অক্সিজেনব্যবস্থা দিয়ে যাবো। এবং যতদিন প্রয়োজন থাকবে ততদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে।

স্বাস্থ্য অধিদপ্তরের সাথে চুক্তিবদ্ধ হয়ে দ্রুত কার্যক্রম শুরু করার জন্য আবুল খায়ের গ্রুপ আমদানিকৃত ৩০০টি নতুন সিলিন্ডার সংগ্রহ করে ইতিমধ্যে নিজস্ব প্লান্টে ফিলিং সম্পন্ন করেছে। প্রতিটি সিলিন্ডারের ধারণক্ষমতা এক দশমিক চার কিউবিক মিটার।

ইমরুল কাদের ভূঁইয়া বলেন, করোনা চিকিৎসার স্বার্থে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানগুলো যদি প্রয়োজনে আবুল খায়ের গ্রুপ প্রদত্ত সিলিন্ডারের বাইরে অতিরিক্ত সিলিন্ডারে অক্সিজেন ফিলিং এর জন্য পাঠায় তবে সেগুলো ফিলিং করে দেয়া হবে।

বিনামূল্যে করোনা চিকিৎসাই অক্সিজেন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এম এ হাসান, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মো. রাশেদ, আবুল খায়ের গ্রুপের কর্মকর্তা শামসুদ্দোহা, এম আবদুল্লাহ সহ প্রমুখ।

(ঢাকাটাইমস/১২মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :