অপরাধ দমনে নোয়াখালীর চরাঞ্চলে পুলিশ ফাঁড়ি স্থাপন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মে ২০২০, ১৭:০৭ | প্রকাশিত : ১৩ মে ২০২০, ১৭:০৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের বিচ্ছিন্ন চরাঞ্চল গাংচিলে অস্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপন করা হয়েছে। ওই জনপদের অপরাধ দমনের লক্ষ্যে বুধবার গাংচিল বাজারে এ ফাঁড়ি স্থাপন করা হয় বলে জানিয়েছে পুলিশ।

কোম্পানীগঞ্জ থানা সূত্রে জানা গেছে, ফাঁড়িটিতে ইনচার্জ হিসেবে দায়িত্বে থাকবেন একজন পুলিশ পরিদর্শক (এসআই)। এছাড়াও দুইজন উপ-পরিদর্শক (এএসআই) ও সাতজন কনেস্টবল ফাঁড়িটিতে দায়িত্বে থাকবেন।

জানা গেছে, গত ৯ মে রাত সাড়ে ৮ টার দিকে চরএলাহী ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোজাম্মেল মেম্বারের নেতৃত্বে স্থানীয় ইকবাল, মেহরাজ ও বেচু মাঝিসহ অন্তত ২৫-৩০ জন সন্ত্রাসী গাংচিল কিল্লার বাজার থেকে রাশেদ রানা নামে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে যায়। পরে তারা হাসেম বাজারে নিয়ে প্রকাশ্যে রাশেদকে পেটানোর পর হাত-পায়ের রগ কেটে হত্যা করে। এরপর ১১ মে সন্ধ্যায় ওই সন্ত্রাসীরা গাংচিল বাজারে হামলা চালিয়ে রাশেদ রানা হত্যা মামলার সাক্ষী রাজিবকে পিটিয়ে ও কুপিয়ে জখম।

অভিযোগ আছে, মোজাম্মেল মেম্বারের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী গত কয়েক বছরে ছয়জনকে হত্যা করেছে। এছাড়া আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজের চাচা উকিলাকেও শ্বাসরোধ করে হত্যা করে এই মেম্বার। চরের গরু-মহিষ লুট, ধর্ষণ, মাদক ও স্থানীয় লোকজনকে প্রতিনিয়ত নির্যাতন করে যাচ্ছে মোজাম্মেল মেম্বার ও তার বাহিনী।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, চরএলাহী ইউনিয়নের গাংচিল এলাকায় সম্প্রতি একাধিক অপরাধমূলক ঘটনা ঘটেছে। এলাকাটি কোম্পানীগঞ্জ থানা থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে। সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ওই জনপদকে অপরাধমুক্ত করার জন্য সেখানে অস্থায়ী একটি পুলিশ ফাঁড়ি স্থাপন করা হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক হলে ফাঁড়িটি সরিয়ে নেওয়া হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/১৩মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :