নড়াইলে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি করোনা শনাক্ত

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২০, ১৯:৩৫

করোনা উপসর্গে মৃত নড়াইলের কালিয়া উপজেলার বড়দিয়া এলাকার বিশ্বজিত রায় চৌধুরী (৫০) করোনাক্রান্ত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা। তিনি বলেন, করোনা উপসর্গে মৃত বিশ্বজিত রায় চৌধুরীর নমুনা পরীক্ষার রিপোর্ট মঙ্গলবার রাতে পেয়েছি। রেজাল্ট পজিটিভ এসেছে। অর্থাৎ তিনি করোনাক্রান্ত হয়ে গত ৯ মে রাতে মৃত্যুবরণ করেন।

ইউএনও নাজমুল হুদা আরো বলেন, বিশ্বজিত রায় চৌধুরীর মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ, ও সৎকারসহ অন্যান্য কাজে আমরা কয়েকজন সংশ্লিষ্ট ছিলাম। এর মধ্যে সাংবাদিক ফসিয়ার রহমানের নমুনা সংগ্রহ করে মঙ্গলবার দুপুরে পরীক্ষার জন্য খুলনায় পাঠানো হয়েছে।

এদিকে ইউএনও ছাড়াও বিশ্বজিত রায় চৌধুরীকে সৎকারের কাজে সংশ্লিষ্ট আরো তিনজনের নমুনা সংগ্রহ করে বুধবার খুলনায় পাঠানো হবে।

অন্যদিকে মৃত বিশ্বজিত রায় চৌধুরীর সংস্পর্শে না আসলেও তার স্ত্রী, ছেলে ও মেয়ের নমুনা সংগ্রহ করে মঙ্গলবার ল্যাবে পাঠানো হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার বড়দিয়া গ্রামের বিশ্বজিৎ রায় চৌধুরী করোনা উপসর্গে গত ৯ মে গভীর রাতে মারা যান। যদিও তার মৃত্যুর পর পরিবারের কেউ সৎকারসহ অন্যান্য কাজে এগিয়ে আসেননি। ঘরের মধ্যে তার মৃতদেহ রেখে আত্মগোপনে যান স্ত্রী ও সন্তানসহ আত্মীয়-স্বজনেরা।

এ পরিস্থিতিতে নড়াইলের কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা ও কালিয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক ফসিয়ার রহমানসহ চারজন ঘর থেকে বিশ্বজিৎ রায় চৌধুরীর লাশ বের করেন, চিতায় উঠান এবং সৎকারের ব্যবস্থা করেন। বিষয়টি নিয়ে নড়াইলসহ আশেপাশের জেলায় ব্যাপক আলোচনা-সমালোচনা হয়েছে।

কালিয়ার বড়দিয়া গ্রামের নির্মল রায় চৌধুরীর ছেলে বিশ্বজিৎ রায় চৌধুরী ঢাকার একটি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের চাকরি করতেন। ঢাকা থেকে কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর দু’দিন আগে বাড়িতে আসেন তিনি।

এদিকে, বিশ্বজিৎ রায় চৌধুরীর মৃত্যুর পরের দিন (১০ মে) সিভিল সার্জনের উদ্ধৃতি দিয়ে কয়েকটি টিভির স্ক্রলে ব্রেকিং নিউজে বলা হয়- নড়াইল জেলাকে ‘করোনামুক্ত ঘোষণা’ করা হয়েছে। এ নিয়ে গণমাধ্যমকর্মী, প্রশাসন ও জনসাধারণের মধ্যে তুমুল আলোচনা-সমালোচনা হয়। অনেকই মন্তব্য করেন, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে কীভাবে একটি জেলাকে করোনামুক্ত ঘোষণা করা হলো! রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), স্বাস্থ্য অধিদপ্তর বা তৎসংশ্লিষ্ট কর্তৃপক্ষের ঘোষণা ছাড়া কীভাবে নড়াইল জেলা করোনামুক্ত হলো। হাস্যকর এ বিষয়টি নিয়ে ফেসবুকেও সমালোচনা ঝড় উঠে। বিভিন্ন পেশার মানুষ দায়িত্বহীন এ সংবাদ প্রচারের জন্য নানা মন্তব্য করেন। আর সিভিল সার্জন ডাক্তার আব্দুল মোমেনের অপসারণ দাবি করেছেন তারা।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. আব্দুল মোমেনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগোযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :