লালমনিরহাটে এনএসআই- সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার দুই যুবক

লালমনিরহাটে এনএসআই- সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার দুই যুবক লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২০, ১৫:২৩

লালমনিরহাটে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) সহকারী পরিচালক ও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির দায়ে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃস্পতিবার বেলা ১১টার দিকে শহরের জেলা পরিষদ ডাকবাংলো এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে সদর থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- জেলার আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের খাতাপাড়া এলাকার আরিফুল ইসলাম সুজন ও পৌরসভার সাহেপাড়া এলাকার খাজা রাশেদ বাবু।

তারা লালমনিরহাট ইসলামিক ফাউন্ডেশনের ডিডি ওমর ইবনে হাসানের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে।

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক কৃষিবিদ ওমর ইবনে হাসান জানান, তার জেলা পরিষদ ডাকবাংলোর বাসায় গিয়ে এনএসআই পরিচয়ে আরিফুল ইসলাম সুজন, সাংবাদিক পরিচয়ে খাজা রাশেদ বাবু ও র‌্যাব পরিচয়ে পারভেজ নামে তিনজনসহ ৮/১০ জন যুবক দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। এসময় তারা ওমর ইবনে হাসানকে বলেন, ‘আপনার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। দুই লাখ টাকা দিলে আপনার যাতে কোন ক্ষতি না হয়, আমরা সে ব্যবস্থা করে দেব।’ এছাড়া তারা তাকে ধরে নিয়ে যাওয়ারও হুমকি দেয়। এমনকি মারতেও যায়। তাৎক্ষণিক জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে বিষয়টি তিনি জানালে পুলিশ এসে সুজন ও রাশেদকে আটক করে। তবে র‌্যাব পরিচয় দেওয়া পারভেজসহ অন্যরা পালিয়ে যায়। আটক দুইজনসহ নয়জনের নামে থানায় এজাহার দিয়েছেন বলেও জানান তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, আটক সুজনের থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পদবি লেখা একটি ও স্থানীয় সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি লেখা একটি ভূয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। আর খাজা রাশেদ বাবুর থেকে স্থানীয় ডেইলি নববিজয় অনলাইনের স্টাফ রিপোর্টার ও বিজ্ঞাপন ম্যানেজার লেখা একটি পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। এ মামলার বাকী আসামমিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানান তিনি।

তবে ডেইলি নববিজয় অনলাইন এবং সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আসাদুল ইসলাম সবুজের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

ঢাকাটাইমস/১৫মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :