চট্টগ্রামে অসহায়দের জন্য হাছানের সহায়তা অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২০, ১৬:৪৪

চট্টগ্রামে রাতের আঁধারে সেহেরি ও ইফতারে আগে অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন এম হাছান গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ হাছান। তিনি এই বৈশ্বিক করোনা পরিস্থিতির শুরুতেই বেশকিছু ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন, যা এলাকার মানুষের কাছে প্রসংশিত হয়েছে।

ত্রাণ বিতরণের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নেয়া ছিল চোখে পড়ার মতো। তিনি হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে সাধারণ মানুষের মাঝে বিতরণ করেন, সঙ্গে হ্যান্ড গ্লাভস, মাস্কও বিনামূল্যে বিতরণ করেন। বাজারে তখন এসব পণ্যের সংকট চরমে। বাজারে হ্যান্ড স্যানিটাইজার সংকট মোকাবেলায় তখন তার এই উদ্যোগের প্রশংসা করেন মানুষ। চট্টগ্রাম শহরের আনাচে-কানাচে জীবাণুনাশক ওষুধ ছিটিয়ে শহরকে জীবাণুমুক্ত করার কর্মসূচিও নেন তিনি।

এই উদ্যমী তরুণ শিল্পপতি নিত্যপ্রয়োজীয় চাল, ডাল, তেল, পেয়াজ, আলু, লবণ, সাবান প্যাকেট করে প্রতিদিন পৌঁছে দিচ্ছেন শত শত অভাবগ্রস্ত মানুষের ঘরে। এরই মধ্যে তিনি হাছান গ্রুপ অব কোম্পানির পক্ষ থেকে ১২০ টন চালসহ অন্যান্য খাদ্য সামগ্রী প্রায় ২০ হাজার পরিবারে পৌঁছনোর ব্যবস্থা করেছেন। এই আওয়ামী লীগ নেতা তার জম্মস্থন রাউজানসহ চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভাবগ্রস্ত মানুষের মাঝে এই ত্রাণসামগ্রী বিতরণ করেন। লকডাউনের কথা বিবেচনা করে তিনি এবার অগ্রিম ইফতার সামগ্রী অসহায় রোজাদারদের ঘরে ঘরে পৌছে দিয়েছেন। এছাড়াও রমজানের শুরুতেই অসহায় বাস্তুহারা মানুষের জন্য রান্না করা সেহরি বিতরণ অব্যহত রেখেছেন।

দানশীল ব্যক্তিত্ব মোহাম্মদ হাছান সাম্প্রতিক করোনা মহামারি মোকাবেলায় সিএমপি, জেলা পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর গঠিত ত্রাণ কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। করোনা আক্রান্ত রোগীদের জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে গঠিত হাসপাতালে দিয়েছেন আর্থিক অনুদান। অসচ্ছল দলীয় নেতাকর্মীদের প্রতিও তিনি বাড়িয়েছেন সহযোগিতার হাত।

রাউজানের প্রয়াত মুক্তিযোদ্ধা সামসুল আলমের সন্তান মোহাম্মদ হাছান অনেকটা আক্ষেপ করেই বলেন, জানিনা আমার সীমিত সামর্থে অসহায় মানুষের মানবিক চাহিদা কতটুকু পূরণ করতে পেরেছি। তবে আমি আমার সাধ্যানুযায়ী সর্বোচ্চ চেষ্টা করে যাবো এই জনপদের গরীব অসহায় মানুষের পাশে থাকার, আমার মাঝে কোনো উচ্চাকাঙ্ক্ষা নেই। সামনের দিনগুলোতে মানুষ হিসেবে মানুষের পাশে থেকে বাঁচতে চাই।

(ঢাকাটাইমস/১৫মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :