করোনাকালে অসহায়দের মুখে হাসি ফোটাচ্ছেন ঝন্টু কুমার

প্রকাশ | ১৬ মে ২০২০, ১৬:১৮ | আপডেট: ১৬ মে ২০২০, ১৭:৪৮

ঢাকাটাইমস ডেস্ক

কিশোরগঞ্জের বাজিতপুর-নিকলি উপজেলার অসহায়-দুঃখী মানুষের মুখে হাসি ফোটা বাড়ি বাড়ি ছুটছেন বাবু ঝন্টু কুমার সাহা। এবার তৃতীয়বারের মতো নিকলি, সরারচর, হিলচিয়া, গুরুই, জারইতলসহ বিভিন্ন এলাকার এক হাজার পরিবারকে ঈদ উপহার সামগ্রী নিয়ে ছুটছে বাবু ঝন্টু কুমার সাহার টিম।

জানা যায়, বাবু ঝন্টু কুমার সাহা কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং শিল্প প্রতিষ্ঠান নাহিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। করোনার এই দুর্যোগপূর্ণ সময়ে দিনমজুর অসহায় ও খেটে হাওয়া মানুষের আস্থা ও ভালোবাসার ঠিকানা বাবু ঝন্টু কুমার সাহা।

শনিবার থেকে শুরু হওয়া এই ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান চলবে মঙ্গলবার পর্যন্ত। নিজ মায়ের নামে গড়ে তোলা-পুষ্প রানী আদর্শ বিদ্যানিকেতন মাঠে স্বাস্থ্যবিধি মেনে চলবে এই বিতরণ অনুষ্ঠান। দীর্ঘদিন তিনি এলাকায় শিক্ষা-সংস্কৃতি ও বেকারত্ব দূরীকরণে কাজ করছেন। রয়েছে স্বাস্থ্য সেবা উন্নতকরণে হাসপাতাল গড়ে তোলার পরিকল্পনা।

ত্রাণ কমিটির সমন্বয়ক ডাক্তার মোরশেদ আলম জানিয়েছেন, বাবু ঝন্টু কুমার সাহা নিজ উদ্যোগে তৃতীয় বারের মতো এলাকার এক হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন। সেমাই-চিনি, চাল, ডাল, আটা, তেল, সাবানের অসামান্য উপহার তুলে দিয়েছেন এলাকার সাধারণ মানুষের হাতে। এতে দুঃখী মানুষজন সংকটের এই মুহূর্তে বেশ উপকৃত হয়েছেন। হাসি ফুটেছে গরিব, দুঃখী ও অসহায়দের মুখে। দীর্ঘদিন যাবৎ তিনি শিক্ষা-সংস্কৃতি ও অন্যান্য উন্নয়নমূলক কাজে অবদান রেখেছেন। বাবু ঝুন্টু কুমার সাহা হিলচিয়াকে শিক্ষার নগরী করার চেষ্টা করছেন বলেও জানান তিনি।

জানা যায়, বেকারত্ব ঘোচাতে হিলচিয়া বাজারে গড়ে তোলা হয়েছে পুষ্প রানি টেকনিক্যাল ইনিস্টিউট। এলাকার শিক্ষার্থী ও শিক্ষিত যুবকের নিয়মিত প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। বাবু ঝন্টু কুমার সাহার উদ্যোগে স্থাপিত হচ্ছে অত্যাধুনিক কমিউনিটি সেন্টার।

(ঢাকাটাইমস/১৫মে/জেবি)