করোনায় আক্রান্ত সদস্যদের পাশে ডিএমপির যুগ্ম কমিশনার শাফিউরসহ কর্মকর্তারা

প্রকাশ | ১৬ মে ২০২০, ১৬:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার শাহ মিজান শাফিউর রহমানসহ কর্মকর্তাদের একটি দল করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখতে গিয়েছেন।

শনিবার সকালে তারা রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, হোটেল আরামবাগ, রাজারবাগ স্কুল এন্ড কলেজ, বিজয়নগর হোটেল, ডিটেকটিভ ট্রেনিং স্কুল, ডিএমপির ট্রাফিক ব্যারাকে স্থাপিত অস্থায়ী চিকিৎসা কেন্দ্র ও রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে চিকিৎসাধীন সদস্যদের দেখতে যান।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন ও বাহিনীর সদস্যদের সুচিকিৎসা ও পুনর্বাসন প্রক্রিয়া নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে যাচ্ছেন উল্লেখ করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

এতে বলা হয়, বিশ্বময় মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে জনগণের পাশে ছিলেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। জনগণকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই ফ্রন্ট-ফাইটার বা সম্মুখ যোদ্ধা খেতাব পেয়েছেন পুলিশের অকুতোভয় সদস্যরা। মানুষকে বাঁচাতে নিজেরাও আক্রান্ত হয়েছেন ব্যাপকভাবে।  আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সার্বিক কল্যাণ নিশ্চিত করতে ইতোমধ্যেই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। এসব টিমের কর্মকর্তাগণ সার্বক্ষণিক করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে যাচ্ছেন, তাদের সাথে কথা বলছেন, তাদের স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সদা তৎপর রয়েছেন।

পরিদর্শন টিমের প্রধান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার শাহ মিজান শাফিউর রহমান বলেন, অত্যন্ত আন্তরিকভাবে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও অন্যান্য সেবা দেওয়া হচ্ছে।

চিকিৎসকদের বরাত দিয়ে ডিএমপির এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আক্রান্তরা বড় কোনো অসুবিধা ছাড়াই সেরে উঠছেন। তাদের মধ্যে কিছু সদস্য ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং তারা তাদের পরিবারের কাছে ফিরে যাওয়ার অপেক্ষায় রয়েছেন। চিকিৎসাধীন পুলিশ সদস্যদের সশরীরে পরিদর্শন শেষে তিনি আরো জানান, আক্রান্ত পুলিশ সদস্যদের মনোবল যথেষ্ট চাঙ্গা রয়েছে।

এ সময় পরিদর্শন দল আক্রান্তদের বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ কর্তৃক নেওয়া কল্যাণধর্মী ব্যবস্থাসমূহ সম্পর্কে অবগত করেন এবং ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।

ডিএমপির ওফেলফেয়ার অ্যান্ড ফোর্স ডিভিশনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, ডিএমপি সদরদপ্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আর এম ফয়েজুর রহমান, ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আবু আশরাফ সিদ্দিকী সহ ডিএমপি সদর দপ্তরের সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) মো. আশিক হাসান ও সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) কে. এন. রায় নিয়তি তাঁর সঙ্গে পরিদর্শন করেন।

বিশেষ এই টিম করোনা আক্রান্ত প্রতিটি পুলিশ সদস্যকে সরেজমিন পরিদর্শন করেন, তাঁদের সাথে ব্যক্তিগতভাবে কথা বলেন এবং আক্রান্তদের চিকিৎসা সেবাসহ নানাবিধ সুযোগ-সুবিধার বিষয়ে খোঁজ নেন।

সারাদেশে এখন পর্যন্ত আক্রান্ত পুলিশ সদস্য দুই হাজারের বেশি। এর বেশিরভাগই ডিএমপিতে কর্মরত।

(ঢাকাটাইমস/১৬মে/এএ/ইএস)