উন্মুক্ত বাজারে খাদ্য সহায়তা পেয়ে অসচ্ছদের মুখে হাসি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২০, ১৭:৩৭

সারিসারি টেবিলে থরেথরে সাজানো হয়েছে সবজিসহ নানা ধরনের নিত্যপণ্য ও ঈদসামগ্রী। ব্যাগ হাতে নারী, পুরুষ ও শিশুরা লাইনে আসছেন আর নিজ হাতে ইচ্ছেমতো ব্যাগে পুরিয়ে নিচ্ছেন। চোখে মুখে তাদের রাজ্যের তৃপ্তির হাসি। এ হাসির জন্য দিতে হয়নি কোন নগদ মূল্য। একে একে আড়াইশ অসচ্ছল পরিবারের নারী, পরুষ ও শিশুরা গা ভাসালেন এই হাসিতে।

এমন হাসি ফুটালেন কুমিল্লা বরুড়া উপজেলার সামাজিক সংগঠন ডিমডুল ‘মানবতার বন্ধন’ সংগঠনের একঝাঁক তরুণ। তাদের উদ্যোগে দুদিনব্যাপী উন্মুক্ত বাজারের মাধ্যমে এসব পণ্য নিলেন অসচ্ছল পরিবারের লোকেরা।

শনিবার সকালে বরুড়ার ডিমডুল বাজারে ‘মানবতার বন্ধন’ উন্মুক্ত বাজার উদ্বোধন করেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান।

সংগঠনের সভাপতি ডা. মো. সফিকুল ইসলাম জানান, ডিমডুল গ্রামের বাছাইকৃত ২৫০ অসচ্ছ পরিবারের মাঝে সবজিসহ ঈদ ও খাদ্য সহায়তার মধ্যে ছিল পোলাও চাল, ডাল, তেল, মুরগি, আলু, পেঁয়াজ, লবণ ও মসলা। ঈদসামগ্রী মধ্যে সেমাই, চিনি, কিসমিস ও দারচিনি। এছাড়া সবজির মধ্যে বরবটি, টমেটো, করলা, শসা পুঁইশাক, লেবু ও কাঁচা মরিচ।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ড. ইকবাল খান তোরাবালী, শিলমুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসহাক, ডিমডুল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আজাদ মজুমদার ও সংগঠনের সহসভাপতি সুমন ভৌমিক ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সংগঠনের সদস্যরা।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :