চাঁদপুরের পরিস্থিতি নিয়ে সচিবের ক্ষোভ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২০, ২১:০১

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় সরকারের গৃহীত কার্যক্রম নিয়ে শনিবার দুপুরে মতবিনিময় করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল। চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় চাঁদপুরে কথিত লকডাউন নিয়ে সচিব ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে বিভিন্ন উপজেলায় ত্রাণ কার্যক্রমে সমন্বয়হীনতা ও অনিয়মের বিষয়ে তিনি উষ্মা প্রকাশ করেন।

শাহরাস্তি উপজেলা নিবার্হী কর্মকর্তার (ইউএনও) কর্মকান্ড নিয়ে তাকে ভৎসনা করেন সচিব। ইউএনওর বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশ দেন তিনি।

সচিব শাহ কামাল বলেন, চাঁদপুরে উপজেলাভিত্তিক করোনা দুর্যোগে ত্রাণের পরিবহন খরচ এখনো অনেক ইউপি চেয়ারম্যান পাননি। ইউএনওরা কেনো এখনো এসব খরচ নিজের হাতে রাখছেন? এজন্য শাহরাস্তি ইউএনওকে ভৎসনা করেন সচিব।

ইউএনও শাহরাস্তিকে উদ্দেশ করে সচিব বলেন, ‘তুমি কি আমাকে আইন শিখাইবা?’ ডিসি এবং এডিসিকে নির্দেশ দিয়েছেন শাহরাস্তি ইউএনওর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য।

সচিব বলেন, হাজীগঞ্জ, শাহরাস্তি এবং ফরিদগঞ্জে ত্রাণ বিতরণে কোনো সমন্বয় নেই। সেখানে অনিয়ম হচ্ছে এই তথ্য সচিবের কাছে আছে। সচিব ক্ষোভ প্রকাশ করেছেন চাঁদপুরের কথিত লকডাউনের অবস্থা দেখে। তিনি সভায় আসতে নিকটবর্তী মুন্সীরহাট বাজারের অবস্থা দেখে ক্ষোভের কথা জানান।

সচিব শাহ কামাল বলেন, চাঁদপুর শহরে কোনো সিএনজি, অটোরিকশা, অটোবাইক ও ব্যাটারিচালিত রিকশা চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। এদেরকে ত্রাণ দেয়া হবে। পুলিশ সুপার মেয়রের সঙ্গে সমন্বয় করবেন। আইনশৃঙ্খলায় সন্তোষ প্রকাশ করেন সচিব।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাহবুবুর রহমান, সিভিল সার্জন শাখায়াত উল্লাহ্, এডিসি রেভিনিউ ও এডিসি জেনারেল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সেক্রেটারি আবু নঈম পাটওয়ারী দুলাল, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান জুয়েল, হাইমচর উপজেলা চেয়ারম্যান হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সেক্রেটারি এ এইচ এম আহসান উল্লাহ।

(ঢাকাটাইমস/১৬মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :