মৃত্যুর পর দুইজনের করোনা শনাক্ত, পীরগঞ্জে ২০ বাড়ি লকডাউন

পীরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২০, ১১:৪৫ | প্রকাশিত : ১৭ মে ২০২০, ১০:০২

রংপুরের পীরগঞ্জ উপজেলায় মারা যাওয়া দুই ব্যক্তির শরীরে প্রাণঘাতী ভাইরাস করোনা শনাক্ত হয়েছে। তাদের একজন উপজেলার গুর্জিপাড়া গ্রামের বাসিন্দা। অন্যজন পাঁচগাছী ইউনিয়নের জাহাঙ্গীরাবাদ গ্রামের বাসিন্দা। করোনা শনাক্তের পর দুই গ্রামের ২০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

করোনায় মারা যাওয়া দুইজন হলেন উপজেলার বড়দরগাহ্ ইউনিয়নের গুর্জিপাড়া গ্রামের খোকা মিয়ার ছেলে লাল মিয়া এবং পাঁচগাছী ইউনিয়নের জাহাঙ্গীরাবাদ গ্রামের বাসিন্দা শাহিদুল ইসলাম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, লাল মিয়া কয়েকদিন আগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্বাভাবিক অসুস্থতাজনিত কারণে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। গত ১৪ মে সকালে সেখানেই তার মৃত্যু হয়। এরপর লাল মিয়ার শরীরে থেকে করোনার নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়।

অন্যদিকে শাহিদুল ইসলাম গত ১২ মে নারায়ণগঞ্জে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে মাইক্রোবাসযোগে পালিয়ে বাড়িতে চলে আসেন। গ্রামের লোকজন উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগে খবর দিলে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ১৩ মে সকালে না ফেরার দেশে চলে যান শাহিদুল। মারা যাওয়া দুজনকেই স্বাভাবিক নিয়মে দাফন করা হয় বলে এলাকাবাসী জানায়।

১৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগে নমুনার রিপোর্ট আসলে দুজনই করোনা পজেটিভ বলে জানা যায়। রিপোর্ট পাওয়ার পর উপজেলা প্রশাসন এবং উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মারা যাওয়া দুইজনের বাড়িসহ আশপাশের ২০টি বাড়ি লকডাউন করে দেয়া হয় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ড. রুহুল আমিন বুলেট।

ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :