বাগেরহাটে ক্ষতিগ্রস্ত আ.লীগ কর্মীদের ত্রাণ দিলেন মেয়র হাবিবুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২০, ১৩:৪৭ | প্রকাশিত : ১৭ মে ২০২০, ১২:৫৫

করোনা ভাইরাসে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলতে থাকা লকডাউনে কর্মহীন হয়ে পড়ছে সাধারণ মানুষ। ফলে অসহায় অবস্থায় জীবনযাপন করছে অনেকই।

এমন কঠিন পরিস্থিতি বাগেরহাট পৌরসভার ক্ষতিগ্রস্ত আওয়ামী লীগ কর্মীদের পাশে দাঁড়াতে সাংসদ শেখ সারহান নাসের তন্ময়ের নির্দেশনায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন মেয়র খান হাবিবুর রহমান।

মেয়র জানিয়েছেন, ইতিমধ্যে পৌর আওয়ামীলীগের ৬০০ জন, পৌর শ্রমিক লীগ ৪৭৫ জন, পৌর যুবলীগ ১৭০ জন, পৌর ছাত্রলীগ ১১৬ জন, পৌর কৃষকলীগ ৪৬ জন, পৌর সেচ্ছাসেবক লীগ ৪১ জন, পৌর মহিলা আওয়ামী লীগ ৪৫ জন, জেলা মহিলা আওয়ামীলীগ ৪৫ জন, যুব মহিলা লীগ ২৭ জন, পৌর তাতীলীগ ৪৫ জন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৩৩ জন করে মোট ১ হাজার ৬৪৩ টি পরিবার এই সহায়তার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে।

বাগেরহাট পৌরসভার একধিকবারের নির্বাচিত মেয়র খান হাবিবুর রহমান বলেন, ‘বাগেরহাট তারুণ্যের ছোঁয়ায় বদলে গেছে। আমাদের তরুণ সাংসদ শেখ সারহান নাসের তন্ময় করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যেই নানা রকম উদ্যোগ নিয়েছেন। তার সহযোগীতায় আরও এগিয়ে নিতেই আমার জায়গা থেকে যতটুকু অংশগ্রহণ করার তা করছি।’

শুধু বাগেরহাটই নয় সারা বাংলাদেশেই শেখ সারহান নাসের তন্ময় ব্যতিক্রম উদ্যোগ গ্রহণের জন্য আইকন হয়ে গেছে উল্লেখ করে মেয়র বলেন, ‘এই করোনা দুর্যোগের ভেতর মানুষ যখন হাসপাতালে যেতে ভয় পাচ্ছিলো তখন আমাদের সাংসদ ভ্রাম্যমান হাসপাতাল বানিয়ে রোগীর বাড়িতে বাড়িতে ডাক্তার পাঠিয়েছেন।

গর্ভবতী মায়েদের স্বাস্থ্য বিবেচনায় তাদের বাড়ি বাড়ি পাঠানো হয়েছে পুষ্টিকর খাবার। এরকম আরও অনেক উদ্যোগের প্রথম প্রবক্তা সে। তার এই নানামুখী কর্মকাণ্ডে সারা বাংলাদেশের কাছে বাগেরহাটবাসীর মুখ উজ্জ্বল করেছে। যে আমাদের মুখ উজ্জ্বল করলো, তাই তার মুখে হাসি ফোটানোও আমাদের দায়িত্ব। আর সেই হাসি ফোটানোর একমাত্র মাধ্যম হচ্ছে যে যার জায়গা থেকে দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো। আমি আমার জায়গা থেকে সেই চেস্টাই করে যাচ্ছি।’

বাগেরহাট ২ আসনের সাংসদ শেখ সারহান নাসের তন্ময় সংসদ থেকে এযাবতকালে প্রাপ্ত বেতনের সমস্ত অর্থ দান করেছেন করোনা সংকট মোকাবেলায় এমন তথ্য জানিয়ে মেয়র বলেন, ‘এই তারুণ্যের পাশে দাঁড়ানো আমাদের অবশ্য কর্তব্য।

আমি বাগেরহাটের সমস্ত দলীয় কর্মীদের অনুরোধ করবো বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত যে বাংলাদেশ গড়ার যোদ্ধা হয়ে আমাদের এমপি মহোদয় যুদ্ধ করে যাচ্ছেন তাতে অংশগ্রহণের জন্য। ইনশাল্লাহ অদৃশ্য ভাইরাসের সঙ্গে এই যুদ্ধে বাগেরহাট জিতে যাবে, জিতে যাবে বাংলাদেশ।’

ঢাকাটাইমস/১৭মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :