অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২০, ১৫:১৩

বীর মুক্তিযোদ্ধা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, বাংলাদেশে নারী আন্দোলন ও নারীর ক্ষমতায়নে তার ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার (১৬ মে) দিবাগত রাতে অ্যাডভোকেট মমতাজ বেগমের মৃত্যু হয়। ঢাকার ভূতের গলি এলাকায় নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

পরিবার জানায়, অধ্যাপক মমতাজ বেগম গত কয়েকদিন ধরে বিভিন্ন ধরনের শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, এক মেয়ে, এক ছেলে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ (১৭ মে) বাদ যোহর ঢাকার ভূতের গলি জামে মসজিদে তার জানাজা হয়। তাকে ঢাকার মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

মমতাজ বেগম বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি। তিনি সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সহধর্মিণী। তিনি বেগম রোকেয়া পদক পেয়েছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/১৭মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :