চট্টগ্রাম শহরে প্রবেশে কড়াকড়ি

প্রকাশ | ১৭ মে ২০২০, ২২:৩০

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম মহানগরীতে দ্বিতীয় দফায় নগর ত্যাগ ও প্রবেশের ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে সিএমপির পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়েছে। রবিবার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এটি চলমান থাকবে।

তবে জরুরি সেবা ও রপ্তানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনগুলো এ নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।

সিএমপি সূত্র জানায়, কোনো ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরি প্রয়োজন ছাড়া যাতে নগর ত্যাগ বা প্রবেশ করতে না পারে তাই এ ব্যবস্থা। রবিবার সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যারা এ নিদের্শনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও জনসংযোগ কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, সিএমপি কমিশনার মাহবুবুর রহমানের নির্দেশে এ পদক্ষেপ নেয়া হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বহাল থাকবে।

আবু বকর সিদ্দিক বলেন, এর আগেও গত মাসে এমন একটি নিয়ন্ত্রণ আরোপের ব্যবস্থা নেয়া হয়। পরে তা সাধারণের দ্বারা ঢিলেঢালা হলে সবকিছু নড়চড় হয়ে যায়। এই কারণে ফের নগরীতে প্রবেশ ও নগর থেকে বাইরের ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করা হয়। করোনা সংক্রমণ রোধে নগরবাসীর জন্য এটি খুবই প্রয়োজন।

(ঢাকাটাইমস/১৭মে/কেএম)