জামালপুরে আ.লীগের সহায়তায় কৃষকের রক্ষা

সাইমুম সাব্বির শোভন, জামালপুর
| আপডেট : ১৮ মে ২০২০, ২১:৪২ | প্রকাশিত : ১৭ মে ২০২০, ২২:৫৮

জামালপুর জেলা আওয়ামী লীগের সহায়তায় ক্ষতির হাত থেকে বেঁচে গেলেন একজন সাধারণ কৃষক। অপর দিকে ত্রাণ সহায়তা পেল দুস্থরা।

জামালপুরে কৃষককে ক্ষতির হাত থেকে বাঁচাতে তার ৭ একর জমির মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে বিতরণ করেছে জেলা আওয়ামী লীগ।

রবিবার বিকালে জামালপুর সিংহজানী খাদ্য গুদামে এই ত্রাণ সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী।

এসময় জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান, শ্রমবিষয়ক সম্পাদক আওলাদ হোসেন খসরু, জামালপুর সিংহজানী খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা আসাদুজ্জামান খান উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী জানান, ইতিমধ্যে ১ লক্ষ পরিবারকে খাদ্য সহায়তা ও ৬৮ লাখ নগদ অর্থ বিতরণ করেছে জেলা আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় কৃষকের কাছ থেকে মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। করোনার এই ক্রান্তিকালে শাহবাজপুরের কৃষক হাফেজ হুমায়ুন কবির পরিবহন সংকটের কারণে তার ক্ষেতের মিষ্টি লাউ বিক্রি করতে সমস্যায় পড়েছিল। তাই কৃষক হুমায়ূন কবিরকে ক্ষতির হাত থেকে রক্ষা করতে আর দুস্থদের সহায়তার জন্য এই কার্যক্রম গ্রহণ করে জেলা আওয়ামী লীগ। উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ সহায়তা হিসেবে এসব বিতরণ করা হবে বলে জানান তিনি।

জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন জানান, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে তার জন্য অনেক কৃষকই ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করতে পারছে না। তেমনই একজন কৃষক তার সমস্যার কথা জানিয়ে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে। পরে জেলা আওয়ামী লীগ কৃষক হাফেজ হুমায়ুন কবিরকে সাহায্য করার জন্য এগিয়ে আসে। তার মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে গরিব দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে বিতরণ করে। জেলা আওয়ামী লীগের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন তিনি।

কৃষক হাফেজ হুমায়ূন কবির জানান, পরিবহন সংকটের কারণে তার ৭ একর জমির মিষ্টি লাউ বিক্রি করতে পারছিলেন না তিনি। এতে অনেক টাকা ক্ষতির মুখোমুখি হতে যাচ্ছিলেন তিনি। পরে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করলে জেলা আওয়ামী লীগ তার মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে। এতে ক্ষতির হাত থেকে বেঁচে যান তিনি। তাকে সাহায্য করার জন্য জেলা আওয়ামী লীগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ জানান তিনি।

(ঢাকাটাইমস/১৭মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :