নিয়ম না মানায় ফের লকডাউন

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২০, ০০:৫০

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় ঠাকুরগাঁওয়ে কাপড়, কসমেটিক ও জুতার দোকান বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে জেলা প্রশাসন। সোমবার সকাল থেকে তা কার্যকর হবে। রবিবার বিকালে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে দোকানপাট ও শপিংমল খোলা রাখতে অনুমতি দিলে ১০ মে থেকে সব দোকানপাট খুলে বসেন ব্যবসায়ীরা। সীমিত আকারে দোকানপাট খুলতে বলা হলেও সব ধরনের দোকানপাট খুলে বসেন তারা। সেই সঙ্গে ঈদ শপিং করার জন্য ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন। বিশেষ করে শহরের নর্থ সার্কুলার রোডের কাপড়ের দোকান, কসমেটিকস ও জুতার দোকানে ক্রেতাদের ছিল উপচে পড়া ভিড়। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বালাই দেখা যায়নি। অবশ্য জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা ও জেলা চেম্বারস ও কমার্সের নেতারা দুদিনব্যাপী চেষ্টা চালিয়েও নিয়ন্ত্রণে আনতে পারেনি ক্রেতা ও বিক্রেতাদের। ক্রেতারা জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে পরিবারের সবাইকে নিয়ে শপিংয়ে বেরিয়ে পড়েন।

এই অবস্থায় করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জেলা প্রশাসন ব্যবসায়ী নেতারা ও রাজনৈতিক নেতারা রবিবার এক সভায় কাপড়ের দোকান, কসমেটিকস ও জুতার দোকানগুলো সোমবার থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। অবশ্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচাবাজার ও ওষুধের দোকান এর আওতামুক্ত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। অর্থাৎ এসব নিত্যপণ্যের দোকানপাট সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :