ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় সার্বক্ষণিক মনিটরিংয়ে শেখ তন্ময়

প্রকাশ | ১৯ মে ২০২০, ২০:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি।

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে বঙ্গোপসাগরের ইতিহাসে শক্তিশালীতম ঘূর্ণিঝড় আম্পান। যদি দিক না বদলায় তাহলে বুধবার রাতে তা খুলনা-বাগেরহাট উপকূলে আছড়ে পড়বে। এই ঝড় সামলাতে বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের নেতৃত্বে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাগেরহাট সদরে ৫৬টি মাধ্যমিক স্কুর ও সাইক্লোন সেন্টারএবং ১৩৩টি প্রাথমিক স্কুল কাম সাইক্লেন সেন্টার পুরোপুরি প্রস্তুত অবস্থায় রয়েছে।

কচুয়ায় ৭৪টি প্রাথমিক ও ১৪টি মাধ্যমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টার হিসেবে ব্যবহার হবে। ৮০০ জন স্বেচ্ছাসেবী দুর্যোগ পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছেন। প্রতিটি ওয়ার্ডে চালু করা হয়েছে জরুরি হটলাইন নম্বর।

শেখ তন্ময় জানান, স্বেচ্ছাসেবী বাহিনীর জন্য তৈরি করা হয়েছে একটি শৃঙ্খলিত কার্যপ্রণালী।  প্রত্যেক সহায়তা প্রার্থীকে ডাটাবেজ অনুসরণ করে খাদ্য, চিকিৎসা, সৎকার ও কর্ম সংক্রান্ত সহায়তা করা হবে।  এজন্য চিকিৎসক, প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে দলও গঠন করা হয়েছে।

সংসদ সদস্য শেখ তন্ময় নিজেই সার্বক্ষননিক স্থানীয় প্রশাসন দলীয় নেতাকর্মী এবং স্বেচ্ছাসেবকসহ সবার সঙ্গে যোগাযোগ রাখছেন এবং মনিটরিং করছেন।

ঘূর্ণিঝড় আম্পানের পাশাপাশি শেখ তন্ময়ের উদ্যোগে মহামারি করোনা মোকাবিলায় শুরু থেকেই হটলাইনে রোগীদের সেবা, ত্রাণ বিতরণ, গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিত কার্যক্রম চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/১৯মে/এসএস/ইএস)