পুরান ঢাকায় বাড়ি ভাড়ার জন্য ভাড়াটিয়াদের মারধর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ১৫:১৫
প্রতীকী ছবি।

পুরান ঢাকার চকবাজার এলাকায় বাড়ি ভাড়া না পেয়ে ভাড়াটিয়াকে পিটিয়ে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন মো. আবদুল হান্নান ও তার দুই ছেলে আল আমিন ও সাইদুল ইসলাম নামে তিন ভাড়াটিয়া।

গতকাল মঙ্গলবার বিকাল তিনটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চকবাজার থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী। মামলার নম্বর ৬। পুলিশ বাড়ির মালিক রাজু আহমেদ ও তার ভাতিজা মো. সোহান কে গ্রেপ্তার করেছে। সেই সঙ্গে পিটিয়ে বের করে দেওয়া ভাড়াটিয়াদেরকে বাড়ি থাকার ব্যবস্থা করেছে।

হামলার শিকার ভাড়াটিয়া মো. আবদুল হান্নান গণমাধ্যমকর্মীদের বলেছেন, আমি ভ্যানে করে পিঠা বিক্রি করি। সামান্য এ পিঠা বিক্রি করেই সংসার চালাই ও বাড়ি ভাড়া দেই। প্রায় পাঁচ বছর ধরে পুরান ঢাকার হোসাইনী দালানের ১৬ নাম্বার বাড়ির নিচ তলায় ১২ হাজার টাকা ভাড়ায় থাকি। কিন্তু করোনার কারণে গত তিনমাস ব্যবসার অবস্থা খুবই খারাপ। তাই গত তিন মাস ভাড়া দিতে পারিনি।

আবদুল হান্নান বলেন, গতকাল মঙ্গলবার বিকাল তিনটার দিকে বাড়িওয়ালা রাজু আমাকে বাসার নিচে পেয়ে ভাড়া চাইলেন। তখন আমি বললাম, আর কিছু দিন পর দিবো। এ কথা বলায় তিনি আমার উপরে ক্ষিপ্ত হন। তখন আমি তাকে বলি আপনার কাছে তো আমার ৪০ হাজার টাকা এডভান্সড (অগ্রিম) দেওয়া আছে। আপাতত সেখান থেকে কেটে নেন। পরে আবার সেটা পূরণ করে দিবো। এ কথা বলার পর বাড়িওয়ালা আমাকে নানা গালমন্দ করতে করতে ধাক্কা দিতে থাকেন। প্রতিবাদ করায় এক পর্যায় আমাকে মারধর করতে থাকেন। পরে আমার ছেলেরা দৌড়ে আসলে আমার দুই ছেলেকেও তারা পেটাতে থাকেন। পরে আশপাশের লোকজনের সাহায্যে রক্ষা পাই। এরপর আশপাশের লোকজন পুলিশকে খবর দিলে পুলিশ এসে আমাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করে।

তিনি বলেন, এ ঘটনায় আমি এবং আমার ছেলে সাইদুলের শরীর বিভিন্ন জায়গায় জখম পেলেও আমার ছেলে আল আমিনের মাথায় তিন সেলাই দিয়েছে ডাক্তাররা।

এ বিষয়ে জানতে চাইলে চকবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার ঢাকাটাইমসকে বলেন, ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়েছেন। অভিযুক্ত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। আর আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠাই।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী বার বার বাড়িওয়ালাদের প্রতি অনুরোধ করছেন করোনারকালে যাতে একটু বিনয়ী হন। ভাড়ার জন্য যাতে ভাড়াটিয়াদের সঙ্গে দুর্ব্যবহার না করা হয়। তবুও এমনটা করলেন।

(ঢাকাটাইমস/২০মে/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :