১৫০ পরিবারকে ঈদ উপহার দিচ্ছে ‘খোঁজ নিয়েছেন’

প্রকাশ | ২০ মে ২০২০, ১৭:১১

আশিক আহমেদ, ঢাকাটাইমস

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ 'খোঁজ নিয়েছেন' নামক একটি প্রজেক্টে সাধারণ ছুটি ঘোষণার শুরু থেকেই মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারদের খাদ্যসহায়তা দিয়ে আসছে। আত্মসম্মান বোধের জন্য যারা বাইরে কারো কাছে চাইতে পারে না, নাম-ঠিকানা গোপন রেখে তাদের এই সহায়তা দেয়া হয়ে থাকে।

এই ঈদে তাদের একটি উদ্যোগ ১৫০ পরিবারের জন্য বাসায় ঈদ উপহার পৌঁছে দেয়া। আর এই কাজে আর্থিক সুবিধা দিচ্ছে অগ্রণী স্কুলের ৯৮তম ব্যাচ। মিরপুর বিভাগের দারুসসালাম জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ লাকীর স্কুলের সহপাঠীরাই এগিয়ে এসেছেন তাকে এই সহায়তা দিতে।

দারুসসালাম জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ ঢাকা টাইমসকে বলেন, ‘এটি আসলে আমার স্কুলের বন্ধুদের অর্থাৎ অগ্রণী স্কুল, এসএসসি ৯৮ গ্রুপের পক্ষ থেকে ঈদ উপহার। যেহেতু এই খাদ্য ব্যাগটি মধ্যবিত্ত পরিবারদের দেয়া হবে এবং এটি ঈদ উপহার তাই মানসম্মত খাদ্য আলোচনার মাধ্যমে ঠিক করা হয়েছে।’

তিনি জানান, ঈদ উপহারে রয়েছে: পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি আটা, দুই কেজি আলু, আধা কেজি লবণ, এক কেজি পেঁয়াজ, ২৫০ গ্রাম  আদা, ২৫০ গ্রাম রসুন, ৫০ গ্রামের ছোট প্যাকেটে হলুদ, মরিচ, ধনে গুঁড়া, ডেটল সাবান, হুইল সাবান, দুই প্যাকেট লাচ্ছা সেমাই, এক কেজি চিনি, ছোট একটি গরম মশলা মিক্সড প্যাকেট, এক কেজি পোলাও চাল, চারটা নুডলস, ৩৫০ গ্রাম টোস্ট বিস্কুট, এক প্যাকেট ডানো গুঁড়া দুধ আর ঈদের দিন পোলাওয়ের সাথে ডিম/মুরগি/সবজি কিনে খাবার জন্য খামে নগদ ৫০০ টাকা।

(ঢাকাটাইমস/২০মে/এএ/জেবি)